Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রংপুরে স্কুলছাত্রী হত্যায় আসামির মৃত্যুদণ্ড বহাল

স্টাফ করেসপন্ডেন্ট
২৬ সেপ্টেম্বর ২০২২ ২১:৫৫

ফাইল ছবি

ঢাকা: রংপুরের মিঠাপুকুরের ষষ্ঠ শ্রেণির স্কুলছাত্রী আম্বিয়া খাতুন হত্যা মামলায় পলাতক আসামি শফি উদ্দিনকে বিচারিক আদালতের দেওয়া মৃত্যুদণ্ডাদেশ বহাল রেখেছেন হাইকোর্ট।

সোমবার (২৬ সেপ্টেম্বর) মৃত্যুদণ্ড অনুমোদনের জন্য ডেথ রেফারেন্সের শুনানি শেষে বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. বশির উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সামিরা তারান্নুম রাবেয়া মিতি। আসামি পলাতক থাকায় তার পক্ষে ছিলেন রাষ্ট্র নিযুক্ত আইনজীবী নারগিস আক্তার।

জানা যায়, মিঠাপুকুর উপজেলার খামার কুর্শা গ্রামের সোলায়মান আলীর সঙ্গে পার্শ্ববর্তী কফিল উদ্দিনের ছেলে শফি উদ্দিনের জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে ১৯৯৫ সালের ১২ জুলাই আসামি শফি উদ্দিন ছুরি নিয়ে সোলায়মানের বাড়িতে এসে তার খোঁজ করতে থাকেন। ওই সময় সোলায়মান বাড়িতে ছিলেন না। শফি উদ্দিনকে থামাতে সোলায়মানের স্ত্রী আসমা বেগম ও ভাতিজি আম্বিয়া খাতুন এগিয়ে আসলে আসামি স্কুলছাত্রী আম্বিয়া খাতুনের পেটে ছুরিকাঘাত করেন। এতে ঘটনাস্থলেই আম্বিয়া খাতুনের মৃত্যু হয়। এ সময় আসামি শফি সোলায়মানের স্ত্রী আসমা বেগমকেও কুপিয়ে আহত করে।

এরপর এ ঘটনায় নিহত আম্বিয়া খাতুনের চাচা সোলায়মান আলী বাদী হয়ে মিঠাপুকুর থানায় হত্যা মামলা দায়ের করেন।

এ মামলার বিচার শেষে ২০১৭ সালের ৯ মার্চ রংপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক আবু জাফর মোহাম্মদ কামরুজ্জামান আসামি শফি উদ্দিনকে মৃত্যুদণ্ড দেন। পরে মৃত্যুদণ্ড অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে পাঠানো হয়। ডেথ রেফারেন্সের শুনানি শেষে সোমবার মৃত্যুদণ্ড বহাল রাখা হয় বলে জানান ডেপুটি অ্যাটর্নি জেনারেল সামিরা তারান্নুম রাবেয়া মিতি।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর