Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিজ বিদ্যালয়ে সংবর্ধনা পেলেন সাফজয়ী ৫ পাহাড়ি কন্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৯ সেপ্টেম্বর ২০২২ ১৪:৪৯

রাঙামাটি: যে বিদ্যালয় থেকেই ওঠে এসেছে সাফ চ্যাম্পিয়নশিপ জয়ী ৫ পাহাড়ি ফুটবল কন্যা, সেই ঘাগড়া উচ্চ বিদ্যালয় থেকে সংবর্ধনা দেওয়া হয়েছে ৫ পাহাড়ি কন্যাকে। বিদ্যালয়ের এই ৫ শিক্ষার্থীর কারণে দেশব্যাপী প্রশংসায় ভাসছে ঘাগড়া উচ্চ বিদ্যালয়টি।

সংবর্ধনা উপলক্ষে আয়োজিত শোভাযাত্রায় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় অংশ নিয়েছে।

রাঙামাটির ঘাগড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী রিতুর্পণা চামকা, রূপনা চাকমা, মনিকা চাকমা, আনাই মগিনী, আনুচিং মগিনী বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের সদস্য। রাঙামাটির প্রত্যন্ত এই বিদ্যালয় থেকে জাতীয় দলে স্থান পেয়েছেন এই ৫ পাহাড়ি কন্যা। এরমধ্যে রিতুপর্না চাকমা ও রূপনা চাকমা রাঙামাটি এবং মনিকা চাকমা, আনাই মগিনী ও আনুচিং মগিনী খাগড়াছড়ির বাসিন্দা। তবে খেলাধূলার সুবাধে ঘাগড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা তারা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক চন্দ্রা দেওয়ান, মনিকাদের ফুটবল কোচ শান্তি মনি চাকমা ও মগাছড়ি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক বীরসেন চাকমা তাদের এই সাফল্যের পেছনের মানুষ। সাফজয়ী মেয়েদের সাফল্যে এলাকাবাসীর পর এবার ঘাগড়া উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সকালে ঘাগড়া উচ বিদ্যালয় মাঠে তাদের সংর্বধনা দেওয়া হয়। এর আগে, সকালে ঘাগড়া বাজার থেকে স্থানীয়রা ব্যান্ডপার্টি সহকারে আনন্দ উল্লাস করে শোভাযাত্রা সহকারে ৫ নারী ফুটবলার বিদ্যালয়ে নেওয়া হয়। এসময় এলাকার শতশত মানুষ শোভাযাত্রায় অংশ নেন।

ঘাগড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক চন্দ্রা দেওয়ান বলেন, ‘আমাদের মেয়েদের সাফল্যে পুরো দেশের মানুষ আজ আনন্দিত। মেয়েরা পাহাড়ের বিভিন্ন প্রত্যন্ত এলাকা থেকে উঠে এসে দেশের জন্য বিজয় ছিনিয়ে নিয়ে এসেছে।’

বিজ্ঞাপন

এদিকে, বিকালে রাঙামাটি জেলা প্রশাসন ও জেলা পরিষদের পক্ষ থেকে ৫ ফুটবল কন্যাকে রাঙামাটি মারী স্টেডিয়ামে সংবর্ধনা দেওয়া হবে। অনুষ্ঠানে যোগ দিতে ঘাগড়া থেকে রাঙামাটির স্টেডিয়াম পর্যন্ত শোভাযাত্রা সহকারে গাড়ি করে আনা হবে।

সংবর্ধনা অনুষ্ঠানে ৫ ফুটবল কন্যাকে জেলা পরিষদের পক্ষ থেকে ২ লাখ টাকা করে ১০ লাখ টাকা আর ফুটবল কোচ শান্তি মনি চাকমা ও বীরসেন চাকমাকে ৫০ হাজার করে ১ লাখ টাকা দেওয়া হবে।

সারাবাংলা/এমও

পাহাড়ি কন্যা বিদ্যালয় রাঙামাটি সাফ চ্যাম্পিয়নশিপ জয়ী

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর