Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৭২ ঘণ্টার মধ্যে কৃষক হত্যার রহস্য উন্মোচন, আটক ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৯ সেপ্টেম্বর ২০২২ ১৫:৪৩

সিরাজগঞ্জ: জেলার উল্লাপাড়ায় ৭২ ঘন্টার মধ্যে এক কৃষককে হত্যার রহস্য উন্মোচন করেছে পুলিশ। এই হত্যাকাণ্ডে সরাসরি সম্পৃক্ত থাকা তিনজনকে গ্রেফতার করেছে জেলা পুলিশ ও জেলা গোয়েন্দা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে নিহতের মোবাইল উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সকালে পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস কনফারেন্সে এ তথ্য জানান সিরাজগঞ্জের পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল বিপিএম (বার)।

গ্রেফতারকৃতরা হলেন- জেলার উল্লাপাড়া উপজেলার গুনাইগাতি গ্রামের আব্দুল মোমিন, মো. আলাউদ্দিন ও সোহেল রানা।

পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল জানান, গত ২৪ সেপ্টেম্বর রাতে উল্লাপাড়া উপজেলার মোহনপুর ইউনিয়নের গুনাইগাতি গ্রামের কৃষক সাইদুর রহমানকে নিয়ে নৌকা ভ্রমণে যান একই গ্রামের আবদুল মোমিন, আলাউদ্দিন ও সোহেল রানা। নৌকায় গান-বাজনা সম্পর্কিত টাকা-পয়সা নিয়ে তাদের মধ্যে তর্ক-বিতর্ক শুরু হয়। এক পর্যায়ে সাইদুর রহমানকে মাথায় আঘাত করে পানিতে ফেলে হত্যা করে ঐ তিনজন। নিহতের লাশ গুম করার জন্য গলায় পাথর বেধে পানিতে ডুবিয়ে দেওয়া হয়।

এরপর সাইদুর রহমানের মোবাইল থেকে তার স্ত্রীর কাছে দেড় লাখ টাকা মুক্তিপন দাবি করেন তারা। এদিকে ঘটনার দুইদিন পর গুনাইগাতি গ্রামের পশ্চিমে কুমার ব্রিজের কাছে সাইদুর রহমানের লাশ ভেসে উঠে। খবর পেয়ে পুলিশ লাশটি উদ্ধার করে। এ বিষয়ে অজ্ঞাতদের আসামি করে উল্লাপাড়া মডেল থানায় একটি হত্যা মামলাও দায়ের করা হয়।

পুলিশ সুপার আরও জানান, এ হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনে দায়িত্ব দেওয়া হয় অতিরিক্ত পুলিশ সুপার সামিউল ও জেলা গোয়েন্দা পুলিশের একটি টিমকে। তারা বুধবার দুপুরে উপজেলার এলংজানি বাজারে অভিযান চালিয়ে তিন আসামিকে গ্রেফতার করে। পরে হত্যাকারীকে স্বীকারোক্তির ভিত্তিতে নিহতের মোবাইল ফোনসহ আলামত উদ্ধার করা হয়।

সারাবাংলা/ইআ

আটক ৩ কৃষক হত্যা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর