Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আউলিয়া ঘাটে ব্রিজ নির্মাণের আশ্বাস দিলেন বিএনপি নেতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১ অক্টোবর ২০২২ ১৮:০১

পঞ্চগড়: জেলার বোদা উপজেলায় করতোয়া নদীর আউলিয়ার ঘাটে নৌকাডুবির ঘটনায় মৃতদের ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে ১০ হাজার টাকা করে আর্থিক সহায়তা দিয়েছে করছে বিএনপি।

এ সময় জেলা বিএনপির সদস্য সচিব ফরহাদ হোসেন আজাদ বলেছেন, বিএনপি ক্ষমতায় গেলে আউলিয়ার ঘাটে ব্রিজ নির্মাণ করাই হবে প্রথম কাজ।

শনিবার (১ অক্টোবর) দুপুরে নৌকাডুবির ঘটনাস্থল মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাট পরিদর্শনের সময় তিনি এ মন্তব্য করেন। এদিন কলেজ মাঠে আয়োজিত অনুষ্ঠানে ৬৯ জন মৃতের পরিবারের হাতে টাকা তুলে দেন বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু।

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, ‘বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে আমরা কেন্দ্র থেকে আপনাদের সহযোগতীার জন্য এসেছি। তবে যদি ঘটনাস্থলে সরকারের নিয়ন্ত্রণ থাকতো তাহলে এ রকম মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটতো না।’

জেলা বিএনপির সদস্য সচিব ফরহাদ হোসেন আজাদ বলেন, ‘নৌকাডুবির ঘটনায় বিএনপির নেতাকর্মী আহত ও নিহতদের উদ্ধারে শুরু থেকেই কাজ করে যাচ্ছে। আমরা নিহতদের পরিবারের সকলের সঙ্গে কথা বলেছি। তাদের আর্থিক সহযোগীতা প্রদান করা হলেও তাদের এ ক্ষতি অপূরণীয়। বিএনপি ক্ষমতায় গেলে আউলিয়ার ঘাটে ব্রিজ নির্মাণ করাই হবে প্রথম কাজ।’

এ সময় জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সদস্য সচিব ফরহাদ হোসেন আজাদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সাবেক মন্ত্রী আসাদুল হাবিব দুলু, পঞ্চগড় জেলা বিএনপির আহবায়ক জাহিরুল ইসলাম কাচ্চু প্রমুখ।

গত ২৩ সেপ্টেম্বর নৌকাডুবির ঘটনায় এখন পর্যন্ত ৬৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন আরও তিনজন। তাদের খোঁজে করতোয়া নদীতে পঞ্চম দিনের মতো উদ্ধারকাজ পরিচালনা করছে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট। মৃত ৬৯ জনের মধ্যে পুরুষ ১৭ জন, নারী ও শিশু যথাক্রমে ৩১ ও ২১ জন।

সারাবাংলা/ইআ

আর্থিক সহায়তা নৌকাডুবি বিএনপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর