Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিউমার্কেটে সংঘর্ষ: হত্যাসহ তিন মামলার প্রতিবেদন ৭ নভেম্বর

স্টাফ করেসপন্ডেন্ট
২ অক্টোবর ২০২২ ১৪:০৮

ঢাকা: রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় পৃথক তিন মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে আগামী ৭ নভেম্বর ধার্য করেছেন আদালত।

রোববার (২ অক্টোবর) মামলা তিনটি তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ধার্য ছিল। কিন্তু এদিন পুলিশ প্রতিবেদন দাখিল করতে পারেনি। এজন্য ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শান্তা আক্তারের আদালত প্রতিবেদন দাখিলের জন্য নতুন করে এ তারিখ ঠিক করেন।

বিজ্ঞাপন

মামলাগুলো হলো- নাহিদকে হত্যা, পুলিশের ওপর হামলা এবং বিস্ফোরক দ্রব্য আইনের মামলা।

জানা যায়, গত ১৭ এপ্রিল রাত ১২টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ী ও দোকান কর্মীদের সংঘর্ষ শুরু হয়। এরপর রাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও পরিদন সকাল ১০টার পর থেকে ফের দফায় দফায় সংঘর্ষ হয়। যা চলে সন্ধ্যা পর্যন্ত। এতে উভয়পক্ষের অর্ধশতাধিক আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। আর সংঘর্ষের মাঝে পড়ে গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন মারা যান নাহিদ হাসান নামে এক কুরিয়ারকর্মী।

এ ঘটনায় নিহত নাহিদের বাবা মো. নাদিম হোসেন বাদী হয়ে নিউমার্কেট থানায় একটি হত্যা মামলা করেন। মামলায় তিনি অজ্ঞাত আসামি উল্লেখ করেন।

এদিকে এ ঘটনায় পুলিশ বাদী হয়ে দু’টি মামলা করে। একটি মামলা বিস্ফোরক আইনে এবং অন্যটি পুলিশের ওপর হামলার অভিযোগে। দুই মামলাতে নিউ মার্কেটের ব্যবসায়ী, কর্মচারী ও ঢাকা কলেজের শিক্ষার্থীসহ মোট ১২০০ জনকে আসামি করা হয়েছে বলে আদালত সুত্রে জানা যায়।

সারাবাংলা/এআই/ইআ

টপ নিউজ নিউমার্কেটে সংঘর্ষ মামলার প্রতিবেদন

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর