Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রধানমন্ত্রীর জন্মদিনের অনুষ্ঠান থেকে আটক যুবক কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট
২ অক্টোবর ২০২২ ১৭:১০

ছবি: প্রতিকী

ঢাকা: সুপ্রিম কোর্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনের অনুষ্ঠানে আইনজীবী সমিতি ভবন থেকে ছুরি, সাদা কাপড়সহ আটক পাঁচজনের মধ্যে মো. শহীদুজ্জামান রাজিব নামের এক যুবককে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

রোববার (২ অক্টোবর) বিকেলে শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিবের আদালত আসামির জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এদিন মামলাটির তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার উপ-পরিদর্শক মো. আরিফুল আলম দুই দিনের রিমান্ড শেষে রাজিবকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। এ সময় আসামি রাজিবের পক্ষে তার আইনজীবী জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধীতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে ২৯ সেপ্টেম্বর রাজিবের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

উল্লেখ্য, গত ২৮ সেপ্টেম্বর বিকেলে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহীদ শফিউর রহমান মিলনায়তনে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে কেক কাটা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এ অনুষ্ঠান শেষে বের হওয়ার পথে আসামিকে আটক করা হয়।

জানা যায়, গত ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান শেষে সমিতির হল থেকে বের হওয়ার পথে সন্দেহ হওয়ায় এক যুবকের ব্যাগে তল্লাশি চালিয়ে দুটি ছুরি ও সাদা রঙের কাপড় পাওয়া যায়। জিজ্ঞাসাবাদে ওই যুবক নিজেকে আইনের শিক্ষার্থী হিসেবে পরিচয় দেন। ব্যাগে ছুরি এবং সাদা কাপড় রাখার বিষয়ে সে কোনো সদুত্তর দিতে পারিনি। এমন সময় ওই যুবকের পক্ষ নিয়ে আরও চার জন কথা বলতে শুরু করে। তখন তাদের গতিবিধি সন্দেহজনক মনে হয়। এরপর এক নারীসহ পাঁচজনকে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়।

সারাবাংলা/এআই/ইআ

রিমান্ড শেষে কারাগারে


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর