Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণের নতুন তারিখ

স্টাফ করেসপন্ডেন্ট
৩ অক্টোবর ২০২২ ১১:৩২

আদালতে নাজমুল হুদা, ফাইল ছবি

ঢাকা: মিথ্যা তথ্য দিয়ে সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে মামলা করায় দুদকের পাল্টা মামলায় সাবেক যোগাযোগমন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণের তারিখ পিছিয়ে আগামী ৩০ অক্টোবর ধার্য করেছেন আদালত।

সোমবার (৩ অক্টোবর) মামলাটির সাক্ষ্য গ্রহণে তারিখ ছিল। এদিন নাজমুল হুদা অসুস্থ থাকায় আদালতে হাজির হতে পারেননি। এছাড়াও উচ্চ আদালতে মামলাটির কার্যক্রম চলমান থাকায় সাক্ষ্যগ্রহণ পেছানোর আবেদন করেন তার আইনজীবীরা।

শুনানি শেষে ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমান সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ৩০ অক্টোবর পরবর্তী তারিখ ধার্য করেন।

গত ৬ এপ্রিল নাজমুল হুদার অব্যাহতির আবেদন নাকচ করে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

গত বছরের ২৪ নভেম্বর ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ মামলার চার্জশিট গ্রহণ করেন। এরপর চার্জ শুনানির তারিখ ধার্য করে মামলাটি বিশেষ জজ আদালত-৯ এ বদলির আদেশ দেন। গত বছর অক্টোবরে মামলার তদন্ত কর্মকর্তা দুদক পরিচালক বেনজীর আহম্মেদ নাজমুল হুদাকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন।

মামলার চার্জশিট থেকে জানা যায়, ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর ব্যারিস্টার নাজমুল হুদা বাদী হয়ে শাহবাগ থানায় সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে একটি মামলা করেন। এতে তিনি অভিযোগ করেন, তত্ত্বাবধায়ক সরকারের আমলে তার বিরুদ্ধে হওয়া একটি মামলা উচ্চ আদালতে ডিসমিস করার পরও প্ররোচিত হয়ে মামলাটির রায় পরিবর্তন করা হয়। মামলাটি ডিসমিস করতে দুই কোটি টাকা ও অন্য একটি ব্যাংক গ্যারান্টির আড়াই কোটি টাকার অর্ধেক ১ কোটি ২৫ লাখ টাকা উৎকোচ চান এস কে সিনহা।

পরে মামলাটি তদন্তের জন্য দুদকে যায়। দেড় বছর তদন্তের পর এস কে সিনহার বিরুদ্ধে নাজমুল হুদার মামলাটি মিথ্যা প্রমাণিত হয়। মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগে উল্টো ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে মামলা করে দুদক।

২০২০ সালের ১৯ ফেব্রুয়ারি ঢাকা বিভাগীয় কার্যালয়-১-এ নাজমুল হুদার বিরুদ্ধে মামলাটি দায়ের করেন দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন।

সারাবাংলা/এআই/আইই

এস কে সিনহা ব্যারিস্টার নাজমুল হুদা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর