Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হাতিমের কারখানায় তরুণের লাশ উদ্ধার, বিচারের দাবিতে সড়ক অবরোধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৫ অক্টোবর ২০২২ ০৮:৫৫

অবরোধকালে পুলিশের ধাওয়ায় সড়কেই লাশ রেখে পালিয়ে যান স্বজনরা

গাজীপুর: মহানগরীর টঙ্গীতে বিচারের দাবিতে সড়কে লাশ রেখে বিক্ষোভ ও কারখানা ভাঙচুরের ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার (৪ অক্টোবর) রাত এগারোটার দিকে টঙ্গী-কালীগঞ্জ আঞ্চলিক সড়কের মরকুন এলাকায় হাতিম গ্রুপের প্রতিষ্ঠান হাতিম প্লাস্টিক কারখানার সামনে এ বিক্ষোভের ঘটনা ঘটে।

এ সময় বিক্ষুব্ধরা হাতিম প্লাস্টিক কারখানাটিতে ভাঙচুর চালায়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে তাদের ধাওয়া দিলে সড়কে লাশ ফেলে পালিয়ে যায় তারা। পরে ডেকে এনে লাশ দাফনের জন্য বলা হলে নিহতের ভাই লাশ নিয়ে যান।

বিজ্ঞাপন

পুলিশ জানায়, টঙ্গীর মরকুন এলাকার হাতিম গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান হাতিম প্লাস্টিক কারখানায় গত সোমবার (৩ অক্টোবর) অজ্ঞাত এক তরুণের (১৯) লাশ উদ্ধার করে পুলিশ। তাৎক্ষণিকভাবে পুলিশ ওই তরুণের পরিচয় শনাক্ত করতে পারেনি। পরদিন মঙ্গলবার তার পরিচয় শনাক্ত হয়। নিহত ওই তরুণের নাম নাহিদ। তিনি ভোলা জেলার কাছিয়া গ্রামের মৃত মহসিনের ছেলে।

পুলিশ আরও জানায়, কারখানার ভেতর থেকে লাশ উদ্ধারের ঘটনায় মামলা হয়েছে। ময়নাতদন্ত শেষে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় লাশ দাফনের জন্য নাহিদের পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়। পরে তার স্বজনেরা লাশ দাফন না করে সড়কে যান চলাচল বন্ধ করে বিক্ষোভ শুরু করে।

হাতিম প্লাস্টিক কারখানার মানবসম্পদ বিভাগের কর্মকর্তা মো. পলাশ বলেন, পুলিশ লাশ উদ্ধার করে আইনি প্রক্রিয়ায় লাশ দাফনের জন্য দিয়েছে। নাহিদের পরিবারের লোকজনসহ শতাধিক এলাকাবাসী আমাদের কারখানায় ভাঙচুর চালিয়ে ব্যাপক ক্ষতি করেছে। আমরা এই ঘটনায় মামলা করব।

এ বিষয়ে টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আশরাফুল ইসলাম বলেন, সড়ক থেকে লাশ সরিয়ে দেওয়া হয়েছে। পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

হাতিম গ্রুপ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর