Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বালু উত্তোলন বন্ধের মানববন্ধন পণ্ড হলো হট্টগোলে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৮ অক্টোবর ২০২২ ১৮:৩০

মুন্সীগঞ্জ: আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে হট্টগোলের কারণে জেলার লৌহজং উপজেলায় পদ্মায় অবৈধ বালু উত্তোলন বন্ধের দাবীতে আয়োজিত মানববন্ধন পণ্ড হয়ে গেছে। শনিবার (৮ অক্টোবর) সকাল ১০টার দিকে উপজেলার ঘোড়দৌড় বাজারের পদ্মার তীরে স্থানীয় গ্রামবাসীর ব্যানারে এ মানববন্ধনের প্রস্তুতি নেয়।

সম্প্রতি উপজেলার লৌহজং-তেউটিয়া ইউনিয়নের বড় নওপাড়া গ্রামে পদ্মা নদীতে ভাঙন দেখা দিয়েছে। অবৈধ বালু উত্তোলন ও তীব্র স্রোতের কবলে এ ভাঙন দেখা দিয়েছে বলে অভিযোগ স্থানীয়দের। তাই নদী ভাঙন প্রতিরোধে অবৈধ বালু উত্তোলন বন্ধের দাবীতে ওই মানববন্ধনের আয়োজন করেন তারা।

বিজ্ঞাপন

এদিকে শনিবার সকালে উপজেলা তাঁতী লীগের সভাপতি বাবুল শেখ ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অনয় হাসান ব্যাপারীর নেতৃত্বে মানববন্ধন করার জন্য জড়ো হন ভাঙন কবলিত পদ্মা তীরের নারী-পুরুষ। এ সময় লৌহজং-তেউটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শেখ আবু নাসের রতনের নেতৃত্বে শতাধিক নেতাকর্মী সেখানে উপস্থিত হয়ে মানববন্ধনের স্থান নির্ধারন নিয়ে আপত্তি জানালে উভয় পক্ষের লোকজন বিতর্কে জড়িয়ে পড়েন। এতে করে চরম হট্টগোল দেখা দেয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে পুলিশ। পরে পুলিশের উপস্থিতিতে মানববন্ধন পণ্ড হয়ে যায়।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অনয় হাসান ব্যাপারী বলেন, ‘আমরা এলাকাবাসীর পক্ষে বালু দস্যুদের বিরুদ্ধে মানববন্ধন করতে চেয়েছিলাম। শুক্রবার মানববন্ধন করার কথা ছিল। কিন্তু পুলিশের অনুরোধে সময় পরিবর্তন করে করে আজ শনিবার মানববন্ধনের প্রস্তুতি নেই। তাই সকাল ১০টার দিকে ৪ শতাধিক লোক নিয়ে মানববন্ধনের জন্য পূর্ব নির্ধারিত জায়গায় গেলে আমাদের মানববন্ধন পণ্ড করে দেয়।’

বিজ্ঞাপন

অভিযোগের বিষয়ে লৌহজং-তেউটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শেখ আবু নাসের রতন বলেন, ‘বাঁধা দেব কেন? আমারও তো রিসোর্ট পদ্মা গর্ভে চলে গেছে। আসলে সেখানে বহিষ্কৃত ছাত্রলীগ নেতা অনয় হাসান ব্যাপারী বিএনপির অর্থায়নে লোকজন জড়ো করে বিশৃঙ্খলা সৃষ্টি করার চেষ্টা করছিল। আমরাও চাই অবৈধ বালু কাটা বন্ধ হোক।’

লৌহজং থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল্লাহ আল তায়েবীর বলেন, মানববন্ধন নিয়ে নিজেদের মধ্যে হট্টগোল শুরু হলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। তবে মানববন্ধনের জন্য পূর্ব অনুমতি ছিল না।

সারাবাংলা/এনএস

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর