Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মুফতি ফয়জুল করিমের ব্যাংক হিসাব তলব

স্পেশাল করেসপন্ডেন্ট
১১ অক্টোবর ২০২২ ২২:৩৭

ঢাকা: ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মো. ফয়জুল করিমের ব্যাংক হিসাব তলব করেছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। ব্যাংকগুলোতে এ সংক্রান্ত চিঠি দেওয়া হয়েছে। চিঠিতে আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে সৈয়দ মো. ফয়জুল করিমের অ্যাকাউন্টে লেনদেনসহ যাবতীয় তথ্য পাঠাতে বলা হয়েছে।

মঙ্গলবার (১১ অক্টোবর) এ ব্যাপারে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র জি এম আবুল কালাম আজাদ সারাবাংলাকে বলেন, ‘বাংলাদেশ ব্যাংক যে কারও ব্যাংক হিসাবের তথ্য চাইতে পারে। আমি যতটুকু জেনেছি, ইতোমধ্যে বাংলাদেশ ব্যাংক চরমোনাই পীরের ব্যাংক হিসাবের তথ্য চেয়ে বিভিন্ন ব্যাংকের কাছে চিঠি দিয়েছে।’

বিজ্ঞাপন

জানা গেছে, সম্প্রতি বিভিন্ন ব্যাংকের কাছে পাঠানো এক চিঠিতে চরমোনাই পীরের ব্যাংক হিসাব সংক্রান্ত যাবতীয় তথ্য চাওয়া হয়েছে। চিঠিতে বলা হয়, কোনো ব্যাংকে ফয়জুল করিমের নামে অ্যাকাউন্ট (ব্যাংক হিসাব) থাকলে সে অ্যাকাউন্টে শুরু থেকে হালনাগাদ লেনদেন বিবরণী, জমা স্থিতি, কেওয়াইসিসহ বিভিন্ন তথ্য সরবরাহ করতে বলা হয়। আবার কোনো অ্যাকাউন্ট বন্ধ হয়ে থাকলে সে তথ্যও জানতে চাওয়া হয়েছে। চিঠি পাওয়ার পাঁচ কর্মদিবসের মধ্যে এসব তথ্য সরবরাহ করতে বলা হয়েছে।

সূত্র জানায়, বিএফআইইউ‘র পাঠানো চিঠিতে ব্যাংক হিসাবের তথ্য চাওয়ার কারণ উল্লেখ করা হয়নি। তবে কারও বিরুদ্ধে অর্থপাচার, মানি লন্ডারিংসহ কোনো অস্বাভাবিক লেনদেনের অভিযোগ থাকলে সাধারণ তার ব্যাংক হিসাব তলব করে বিএফআইইউ। আবার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, দুর্নীতি দমন কমিশন (দুদক) অথবা সরকারি সংস্থার চাহিদার পরিপ্রেক্ষিতেও তথ্য চাওয়া হয়।

বিজ্ঞাপন

বিএফআইইউ’র ওই চিঠিতে ফয়জুল করিমের জন্ম তারিখ উল্লেখ করা হয়েছে ১৯৭২ সালের ৩ জানুয়ারি। তার পিতা প্রয়াত সৈয়দ মো. ফজলুল করিম এবং মা মোসাম্মৎ আলমতাজ বেগম বলেও উল্লেখ করা হয়েছে।

সারাবাংলা/জিএস/পিটিএম

চরমোনাই পীর টপ নিউজ তলব ব্যাংক হিসাব

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর