Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শাহজালালে আড়াই কোটি টাকার সোনাসহ গ্রেফতার ২

স্টাফ করেসপন্ডেন্ট
১৫ অক্টোবর ২০২২ ১৪:০০

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আড়াই কোটি টাকার সোনাসহ দুবাই থেকে আসা দুই যাত্রীকে গ্রেফতার করা হয়েছে। শনিবার (১৫ অক্টোবর) দুপুরে বিমানবন্দর সূত্র সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছে।

জানা যায়, দুবাই থেকে এমিরেটস এয়ারলাইনসের ইকে ৫৮৪ ফ্লাইট যোগে শুক্রবার রাতে শাহজালাল বিমানবন্দরে আসেন সুমন ও আমি নামের দুই যাত্রী। এর আগেই রেকটামে সোনা আছে বলে তথ্য পায় বিমানবন্দর আর্মড পুলিশ (এপিবিএন)। তাদের দেওয়া সংবাদের ভিত্তিতে কাস্টমস গোয়েন্দা এয়ারপোর্ট সার্কেল (শিফট-এ) এবং এপিবিএন গোয়েন্দা দল শুক্রবার রাত ১১টার দিকে বিমানে অভিযান চানান। এ সময় তাদের দুইজনকে বিমানের ভেতর থেকে আটক করে ইমিগ্রেশন শেষে কাস্টমস এরিয়াতে নিয়ে আসে। এ সময় তাদের কাছ থেকে চারটি সোনারবার ৪৬৪ গ্রাম ও ১৯৬ গ্রাম সোনার গহনা পাওয়া যায়।

বিজ্ঞাপন

আরও জানা যায়, এরপর শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২টায় এপিবিএন, এমিরেটস এয়ারলাইন্স প্রতিনিধি, এভিয়েশন সিকিউরিটি (এ্যাভসেক) ও এনএসআই, কাস্টম হাউস প্রিভেন্টিভ টিম ও কাস্টমস গোয়েন্দা এয়ারপোর্ট সার্কেল টিমসহ বিমান বন্দরের অন্যান্য গোয়েন্দা সংস্থা বিমানে যৌথ অভিযান চালায়। এ সময় যাত্রীদের বোর্ডিংকৃত ফ্লাইটের সীট নম্বর ৩৫D ও ৩৫G রামেজিং করে স্কচটেপ দিয়ে মোড়ানো দশটি ছেটি ছোট প্যাকেট পাওয়া যায়। পরে বিমান বন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার প্রতিনিধি ও স্বাক্ষীদের উপস্থিতিতে দশটি প্যাকেট খুলে সোনাসদৃশ পেস্ট ২.৩৪ কেজি উদ্ধার করা হয়। অর্থাৎ, আগে আটক হওয়া যাত্রীদের হ্যান্ডব্যাগ থেকে চারটি সোনারবারসহ মোট তিন কেজি সোনা জব্দ করা হয়। যার আনুমানিক বাজার মূল্য আড়াই কোটি টাকা।

বিজ্ঞাপন

বিমান বন্দর সূত্রে জানা গেছে, ওই দুই যাত্রীকে গ্রেফতার করা হয়েছে এবং এ বিষয়ে কাস্টমস আইনে ফৌজদারী মামলা দায়ের করা হয়েছে।

উল্লেখ্য, জব্দকৃত সোনা সৃজা জুয়েলার্স থেকে কষ্টি পাথরের সাহায্যে প্রাথমিক পরীক্ষা করা হয়। প্রাথমিক পরীক্ষায় সোনাসদৃশ পেস্টকে সোনা হিসেবে চিহ্নিত করে প্রতিষ্ঠানটি।

সারাবাংলা/এসজে/ইআ

টপ নিউজ বিমান বন্দর যাত্রী গ্রেফতার সোনার বার জব্দ

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর