Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গ্রিড বিপর্যয়ে সাময়িক বরখাস্ত হচ্ছেন ২ কর্মকর্তা

 স্পেশাল করেসপন্ডেন্ট
১৬ অক্টোবর ২০২২ ১৫:৪৫

ঢাকা: গত ৪ অক্টোবর জাতীয় গ্রিড বিপর্যয়ের ঘটনায় দায়িত্বে অবহেলা পাওয়ায় পাওয়ার গ্রিড অব বাংলাদেশের (পিজিসিবি) দুই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হচ্ছে। একইসঙ্গে চলতি সপ্তাহেই বিতরণ কোম্পানির দায়ী ব্যক্তিদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনার কথা জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী।

রোববার (১৬ অক্টোবর) সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ তথ্য জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, ‘পিজিসিবির তদন্ত প্রতিবেদন হাতে পেয়েছি আমরা। তাতে দেখা গেছে, গ্রিড বিপর্যয়ের কারণ জানতে মূলত তিনটি কমিটি গঠন করা হয়েছিলো। এরমধ্যে পিজিসিবির তদন্ত প্রতিবেদন আমরা হাতে পেয়েছি। প্রতিবেদনে পিজিসিবির ২ কর্মকর্তার দায়িত্ব পালনে গাফলতি পাওয়া গেছে। যে কারণে পিজিসিবির সহকারী প্রকৌশলী একজন ও আরেকজন উপ-সহকারী প্রকৌশলীকে সাময়িক বরখাস্ত করা হচ্ছে। আজকের মধ্যেই এ বিষয়ে প্রজ্ঞাপন জারি হচ্ছে।’

তিনি আরও জানান, বিতরণ কোম্পানিগুলোর অবহেলার বিষয়টিও পাওয়া গেছে। সেখান থেকেও আমরা দায়ীদের খুঁজছি। চলতি সপ্তাহের মধ্যেই তাদের খুঁজে বের করা হবে। পিজিসিবির বাইরে অন্য দু’টি তদন্ত কমিটি যে রয়েছে, এর মধ্যে একটি বিদ্যুৎ বিভাগের আরেকটি মন্ত্রণালয় থেকে করা হয়েছে।

উল্লেখ্য, গত ৪ অক্টোবর একযোগে দেশের একটি বড় অংশে বিদুৎ বিপর্যয় ঘটে। রাজধানী ঢাকাসহ চট্টগ্রাম, সিলেট, কুমিল্লা, ময়মনসিংহ এলাকার বেশিরভাগ অংশ বিদ্যুৎবিহীন হয়ে পড়ে। যা ঠিক করতে ছয় থেকে সাত ঘণ্টা সময় লেগে যায়। এ ঘটনা তদন্তে তিনটি আলাদা তদন্ত কমিটি গঠন করা হয়।

সারাবাংলা/জেআর/এমও

২ কর্মকর্তা গ্রিড বিপর্যয় টপ নিউজ সাময়িক বরখাস্ত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর