Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ম্যাজিস্ট্রেটের নাম ভাঙ্গিয়ে অর্থ হাতিয়ে নেওয়া আইনজীবীর জামিন

স্টাফ করেসপন্ডেন্ট
১৬ অক্টোবর ২০২২ ১৬:৩৭

ঢাকা: মামলায় খালাসের কথা বলে ম্যাজিস্ট্রেটের নাম ভাঙ্গিয়ে আসামির থেকে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে দায়ের করা মামলায় জুয়েল মুন্সি সুমন নামের এক আইনজীবীকে জামিনের আবেদন মঞ্জুর করেছেন আদালত।

রোববার (১৬ অক্টোবর) শুনানি শেষে ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত পাঁচ হাজার তিন টাকা মুচলেকায় এই জামিনের আদেশ দেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, মো. আবিরুল ইসলাম চৌধুরী নামের এক আসামির বিরুদ্ধে ঢাকার সিএমএম আদালতে তার স্ত্রী যৌতুকের মামলা দায়ের করেন। সে মামলার পর গত ২৮ আগস্ট আইনজীবী পরিচয় দিয়ে জুয়েল মুন্সি ফোন দেন। তিনি বলেন, আবিরুলসহ পরিবারের আরও তিনজনের বিরুদ্ধে যৌতুকের মামলা দায়ের করা হয়েছে। সে মামলায় তিনজনকে বাদ দেওয়া যাবে, এই জন্য জন প্রতি ৫০ হাজার টাকা করে এক লাখ ৫০ হাজার টাকা দিতে হবে। সে কথা অনুযায়ী আসামি বনানীর আরগিলা হোটেলে বসে এক লাখ ৫০ হাজার টাকা নেন এবং মামলা থেকে বাদ দেওয়া ম্যাজিস্ট্রেটের কাগজ সরবরাহ করেন। পরে ৩০ আগস্ট মামলার দরখাস্তের খরচ হিসেবে আসামির কাছ থেকে আরও ১৫ হাজার টাকা নেয়।

গত ৬ সেপ্টেম্বর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলামের আদালত থেকে জামিন করাবে এবং সিএমএমকে ম্যানেজ করে ২৮ নম্বর আদালতে মামলাটি স্থায়ী জামিন করাবে ও খালাস করাবে বলে আরও তিন লাখ টাকা ও মামলা নিষ্পত্তির পরে আরও এক লাখ ৫০ হাজার টাকা দিতে হবে বলে জানান।

বিভিন্ন সময়ে আইনজীবী মিথ্যা তথ্য দিয়ে প্রতারণামূলক ভাবে আসামির কাছ থেকে মোট চার লাখ ৬৫ হাজার টাকা আত্মসাৎ করেন। পরবর্তী বিষয়টি আদালতের নজরে আনতেই তাকে আটক করা হয়। গত ১৩ অক্টোবর তাকে কারাগারে পাঠিয়ে রোববার জামিন শুনানির দিন ধার্য করেন আদালত।

সারাবাংলা/এআই/ইআ

অর্থ আত্মসাৎ আইনজীবী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর