Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আলেশা মার্টের চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

স্টাফ করেসপন্ডেন্ট
১৮ অক্টোবর ২০২২ ১৪:১৩

ঢাকা: চেক প্রতারণার দুই মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান আলেশা মার্টের চেয়ারম্যান মঞ্জুরুল আলম সিকদারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৮ অক্টোবর) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন এই আদেশ দেন। পরোয়ানা তামিলের বিষয়ে আগামী ২৪ নভেম্বর দিন রেখেছেন আদালত।

বাদীপক্ষে আইনজীবী খাদেমুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেন।

জানা যায়, গত ৭ সেপ্টেম্বর আব্দুল্লাহ আল মামুন নামে এক ব্যক্তি বাদী হয়ে এই দু’টি মামলা দায়ের করেন। ওইদিন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতাউল্লাহ আসামির প্রতি সমন জারি করেন। আজ সমন জারি বিষয়ে প্রতিবেদন দাখিলের পর আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করলেন।

একটি মামলার অভিযোগে বলা হয়েছে গত বছর ৫ ও ৭ জুন তিনটি মোটর সাইকেল ক্রয়ের জন্য অর্ডার দেন। কিন্তু পরবর্তীতে অর্ডারকৃত মোটর সাইকেল দিতে ব্যর্থ হয়ে আসামি বাদীকে ন্যাশনাল ব্যাক লিমিটেড গুলশান কর্পোরেট শাখার আলেশা মার্টের নামে থাকা চার লাখ ২৩ হাজার টাকার দু’টি চেক প্রদান করেন। সেই চেক নগদায়নের জন্য গত ২০ জুন বাদীর নিজ নামীয় ডাচ-বাংলা ব্যাংক ইব্রাহীমপুর শাখায় জমা দিলে তা ডিজঅনার হয়। এরপর গত ১৭ জুলাই আসামির প্রতি লিগ্যাল নোটিশ ইস্যু করা হলেও টাকা না পাওয়ায় এই মামলা করেন৷

অপর মামলায় অভিযোগ করা হয়, গত বছর ২৪ জুন তিনটি মটরসাইকেল ক্রয়ের অর্ডার দেন। অর্ডারকৃত মটরসাইকেল দিতে ব্যর্থ হয়ে আসামি তার মালিকানাধীন প্রতিষ্ঠান আলেশা অ্যাগ্রো লিমিটেডের নামে ইসলামী ব্যাংক বনানী শাখার অ্যাকাউন্টের তিন লাখ ৫২ হাজার টাকার একটি চেক প্রদান করেন। চেকটি নগদায়নের জন্য গত ২৮ জুলাই বাদীর নিজ নামীয় ডাচ-বাংলা ব্যাংক ইব্রাহীমপুর শাখায় জমা দিলে পর্যাপ্ত টাকা না থাকায় তা ডিজঅনার হয়।

সারাবাংলা/এআই/ইআ

আলেশা মার্ট গ্রেফতারি পরোয়ানা টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর