Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজাদী সম্পাদকের ৪৮ লাখ টাকা আত্মসাৎ করে ধরা হিসাবরক্ষক

স্পেশাল করেসপন্ডেন্ট
১৮ অক্টোবর ২০২২ ২৩:১৯

চট্টগ্রাম ব্যুরো: দেশের প্রাচীনতম সংবাদপত্র দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেকের ৪৮ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ওই প্রতিষ্ঠানের হিসাবরক্ষণ কর্মকর্তাকে গ্রেফতার করেছে পুলিশ। ভাড়াবাবদ উত্তোলন করা টাকা ব্যাংকে জমা না দিয়ে আত্মসাৎ করেন অভিযুক্ত কর্মকর্তা।

গত ৫ অক্টোবর অভ্যন্তরীণ নিরীক্ষায় গরমিল ধরা পড়ার পর টাকা আত্মসাতের বিষয়টি ফাঁস হয়। এরপর দৈনিক আজাদীর মানবসম্পদ বিভাগের কর্মকর্তা সরোয়ার জাহান কোতোয়ালি থানায় মামলা দায়ের করেন। পরে পুলিশ অভিযুক্ত কর্মকর্তাকে গ্রেফতার করে।

বিজ্ঞাপন

গ্রেফতার নুরুল ইসলামের বাড়ি চট্টগ্রামের আনোয়ারা উপজেলায়। ২০০৬ সালে তিনি দৈনিক আজাদীর হিসাবরক্ষণ কর্মকর্তা হিসেবে যোগ দেন।

কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহিদুল কবীর সারাবাংলাকে বলেন, ‘দৈনিক আজাদীর সম্পাদকের টাকা আত্মসাতের অভিযোগ পাওয়ার পর আমরা নুরুল ইসলামকে গ্রেফতার করেছি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি মোট ৪৮ লাখ ১৭ হাজার ৬৬০ টাকা আত্মসাতের কথা স্বীকার করেছেন। তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।’

মামলার বাদী সরোয়ার জাহান জানান, এম এ মালেকের মালিকানাধীন একটি ভবনের কেয়ারটেকার মো. আসাদুজ্জামান ভাড়াটিয়াদের থেকে প্রতি মাসে ভাড়া সংগ্রহ করে নুরুল ইসলামের হাতে দিতেন। নুরুল ইসলামের দায়িত্ব ছিল ইউসিবি ব্যাংকের আন্দরকিল্লা শাখায় এবং ব্র্যাক ব্যাংকের মোমিন রোড শাখায় প্রতি মাসে টাকা জমা দেওয়া।

অভ্যন্তরীণ নিরীক্ষায় গরমিল ধরা পড়ার পর এম এ মালেকের নির্দেশে দৈনিক আজাদীর ব্যবস্থাপক সাখাওয়াত হোসেন ও জ্যেষ্ঠ্য হিসাবরক্ষণ কর্মকর্তা ইমরান হোসেন ব্যাংকের হিসাব নম্বরে টাকা জমা ও উত্তোলনের বিষয় যাচাই-বাছাই করে দেখেন। এতে দেখা যায়, নুরুল ইসলাম ২০০৬ সালের ডিসেম্বর ২০২২ সালের সেপ্টেম্বর পর্যন্ত মোট ৪৮ লাখ ১৭ হাজার ৬৬০ টাকা ব্যাংকে জমা না দিয়ে আত্মসাৎ করেছেন।

বিজ্ঞাপন

ব্যাংক থেকে নির্ধারিত হিসাবের বিপরীতে পাওয়া নথিতে ৪৮ লাখ ১৭ হাজার ৬৬০ টাকা জমা না হওয়ার বিষয়ে নুরুল ইসলামের কাছে জানতে চান এম এ মালেক। এ সময় তিনি ওই পরিমাণ টাকা ব্যাংকে জমা না দেওয়ার কথা স্বীকার করেন। এরপর তিনি স্ট্যাম্পে সই করেও টাকা আত্মসাতের বিষয়টি স্বীকার করেন বলে জানান সরোয়ার জাহান।

সারাবাংলা/আরডি/পিটিএম

আজাদী সম্পাদক আত্মসাৎ গ্রেফতার টাকা হিসাবরক্ষক

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর