Sunday 13 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাসের ব্যবধানে ফের কমলো সোনার দাম

স্টাফ করেসপন্ডেন্ট
২৪ অক্টোবর ২০২২ ২১:১৭

স্বর্ণের আংটি (Photo by Git Stephen Gitau)

ঢাকা: প্রায় এক মাসের ব্যবধানে ফের সোনার দাম কমানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। নতুন ঘোষণা অনুযায়ী, ভালো মানের সোনার দাম ভরিতে ১ হাজার ১১৬ টাকা কমানো হয়েছে। ফলে ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম পড়বে ৮০ হাজার ১৩২ টাকা। আগে এই দাম ছিল ৮১ হাজার ২৯৮ টাকা। মঙ্গলবার (২৫ অক্টোবর) থেকে এই দাম কার্যকর হবে।

সোমবার (২৪ অক্টোবর) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবি সোনার দাম কমেছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির সভায় সোনার নতুন দাম নির্ধারণ করা হয়।

বাজুসের নতুন ঘোষণা অনুযায়ী, ২৫ অক্টোবর থেকে থেকে ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনা কিনতে লাগবে ৮০ হাজার ১৩২ টাকা। এছাড়া ২১ ক্যারেটের সোনার দাম ভরিপ্রতি নির্ধারণ করা হয়েছে ৭৬ হাজার ৫১৬ টাকা। ১৮ ক্যারেটের প্রতি ভরি পড়বে ৬৫ হাজার ৫৫২ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৫৪ হাজার ৩৫৪ টাকা।

তবে রুপার দাম আগের মতো অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেট রুপার দাম ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেট রুপার দাম ১ হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকায় অপরিবর্তিত আছে।

উল্লেখ্য, এর আগে সর্বশেষ গত ২৬ সেপ্টেম্বর সোনার দাম পুনর্নির্ধারণ করেছিল বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

কমলো টপ নিউজ বাজুস সোনার দাম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর