Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ধর্ষণের পর হত্যা: মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ১৯ বছর পর গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৫ অক্টোবর ২০২২ ০১:০০

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে চাঞ্চল্যকর ১০ বছরের শিশুকে ধর্ষণের পর হত্যা মামলায় ফাঁসির দণ্ডে দণ্ডিত পলাতক আসামি সুজনকে দীর্ঘ ১৯ বছর পর গ্রেফতার করেছে র‌্যাব-১১।

সোমবার (২৪ অক্টোবর) দুপুরে র‌্যাব-১১’র মিডিয়া অফিসার রিজওয়ান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে রোববার রাতে ঢাকার বাড্ডা এলাকা থেকে সুজনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার সুজন মো. নিজামুল হক নারায়ণগঞ্জের আলীরটেক এলাকার নাসিরুল হকের ছেলে।

বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, গত ২০০৩ সালের ১৩ জানুয়ারি সন্ধ্যায় নারায়ণগঞ্জ জেলার সদর থানাধীন আলীরটেক এলাকার সুজনের বাড়িতে একটি মাহফিল দেখার জন্য যায় ওই শিশু। পূর্বপরিকল্পনার অংশ হিসেবে ভিকটিমকে তার বাড়িতে পৌঁছে দেওয়ার কথা বলে সঙ্গে নিয়ে আসে আসামি সুজন। পথের মধ্যে সুজন এবং ওৎ পেতে থাকা তার আরও তিন সহযোগী একটি সরিষা ক্ষেতে নিয়ে ভিকটিমকে ধর্ষণ করে। ধর্ষণের একপর্যায়ে শ্বাসরোধ করে ওই শিশুকে হত্যা করে তারা পালিয়ে যায়।

হত্যাকাণ্ডের পরবর্তী দিন শিশুটির লাশ সরিষা ক্ষেতে পড়ে থাকতে দেখে স্থানীয়রা সংশ্লিষ্ট থানা পুলিশ ও শিশুটির পরিবারকে জানায়। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত ভিকটিমের পরিচয় শনাক্ত করেছে।

এই ঘটনায় ভিকটিমের ভাই বাদী হয়ে সদর মডেল থানায় সুজনসহ তিন সহযোগীর নাম উল্লেখ করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন।

ওই মামলায় পলাতক আসামিদের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হওয়ায় ২০১৮ সালের ১১ জুন চার ধর্ষককে মৃত্যুদণ্ডের আদেশ দেন নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক।

হাইকোর্ট বিভাগও মৃত্যু না হওয়া পর্যন্ত মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের মৃত্যুদণ্ড কার্যকর করার আদেশ প্রদান করে। গ্রেফতারকৃত আসামির ভাষ্যমতে, ঘটনার পরপরই বিভিন্ন স্থানে আত্মগোপন করে অবস্থান করতে থাকেন।

গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। এ ঘটনায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত অন্য ৩ আসামিকে আইনের আওতায় নিয়ে আসতে অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছে র‌্যাব-১১।

সারাবাংলা/একে

গণধর্ষণ হত্যা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর