Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিছিলে বাধার পর পুলিশের সঙ্গে স্বেচ্ছাসেবক দলের সংঘর্ষ

স্পেশাল করেসপন্ডেন্ট
২৬ অক্টোবর ২০২২ ২১:৫৫

চট্টগ্রাম ব্যুরো: সড়কে মিছিল করতে নিষেধ করায় পুলিশের সঙ্গে সংঘাতে জড়িয়েছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা। পুলিশ জানিয়েছে, হামলায় তাদের চার সদস্য আহত হয়েছেন। স্বেচ্ছাসেবক দলের দাবি, পুলিশের লাঠিপেটায় তাদের অন্তত ২৫ নেতাকর্মী আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে পুলিশ ১০ জনকে আটক করেছে।

বুধবার (২৭ অক্টোবর) বিকেলে নগরীর নুর আহমদ সড়কে বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে এ ঘটনা ঘটে।

সম্প্রতি চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। নতুন কমিটিকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করার উদ্যোগ নিয়েছিল সংগঠনটি। এর আগে, তারা নাসিমন ভবনের সামনে ফুটপাতে সংক্ষিপ্ত সমাবেশও করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মিছিল নিয়ে সড়কে নামার সময় দায়িত্বরত পুলিশ সদস্যরা গিয়ে তাদের বাধা দেন। ফুটপাত থেকে সড়কে না আসার অনুরোধ করা হয় পুলিশের পক্ষ থেকে। এতে ক্ষুব্ধ হয়ে স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে।

জানতে চাইলে নগর পুলিশের কোতোয়ালি জোনের সহকারী কমিশনার মুজাহিদুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘তারা (স্বেচ্ছাসেবক দল) ফুটপাতে প্রোগ্রাম করেছে। সেখান থেকে রাস্তায় মিছিল করার জন্য আসছিল। তখন সড়কে প্রচুর যানজট ছিল। আমরা তাদের মিছিল না করার অনুরোধ করি। তখন তারা পুলিশ সদস্য, পুলিশের যানবাহন এবং রাস্তায় সাধারণ পরিবহন লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে। পরে আমরা ধাওয়া দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। হামলায় কোতোয়ালি থানার এসআই মেহেদী হাসান, নওশের আলী এবং সাদ্দাম হোসেন ও একজন কনস্টেবল আহত হন।’

ঘটনাস্থল থেকে ১০ জনকে আটক করে থানায় নেওয়া হয়েছে বলে জানান সহকারী পুলিশ কমিশনার মুজাহিদুল ইসলাম।

স্বেচ্ছাসেবক দলের পক্ষ থেকে জানানো হয়েছে, পুলিশের হামলায় দক্ষিণ জেলার সদস্য সচিব জমির উদ্দীনসহ অন্তত ২৫ জন আহত হয়েছে। আহ্বায়ক মনজুর আলম তালুকদারসহ কয়েকজনকে আটক করে থানায় নেওয়া হয়েছে।

সারাবাংলা/আরডি/পিটিএম

চট্টগ্রাম সংঘর্ষ স্বেচ্ছাসেবক দল


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর