Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোহিঙ্গা ক্যাম্পে ‘অপারেশন রুট আউট’ অভিযানে গ্রেফতার ৪১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৯ অক্টোবর ২০২২ ১৪:৫৯

কক্সবাজার: রোহিঙ্গা ক্যাম্পকে নিরাপদ রাখতে সমন্বিত বিশেষ অভিযান ‘অপারেশন রুট আউট’ শুরু হয়েছে। গতকাল শুক্রবার (২৮ অক্টোবর) দিবাগত রাতের এই অভিযানে ৮, ১৪ ও ১৬ এপিবিএন এবং জেলা পুলিশের সদস্যরা অংশ নেন।

প্রতিটি রোহিঙ্গা ক্যাম্পে অভিযান পরিচালনা ও সমন্বয়ের জন্য একাধিক অ্যাডিশনাল এসপি, এএসপি ও পুলিশ পরিদর্শক নিয়োজিত ছিলেন। সম্ভাব্য স্থানে চিরুনি অভিযান চালিয়ে হত্যাকাণ্ড, মাদক কারবারসহ বিভিন্ন অপরাধে জড়িত এমন ৪১ জনকে গ্রেফতার করা হয়েছে।

বিজ্ঞাপন

যার মধ্যে হত্যা মামলার আসামি ৬ জন। মাদকসহ আটক হয় ৩ জন। অন্যান্য মামলার আসামি ছিল ৪ জন। এদের মধ্যে বিভিন্ন অপরাধের দায়ে মোবাইল কোর্টে ২৮ জনকে সাজা দেওয়া হয়েছে।

এপিবিএন-৮ এর সহকারী পুলিশ সুপার (অপস্ অ্যান্ড মিডিয়া) মো. ফারুক আহমেদ এসব তথ্য জানিয়েছেন। তিনি জানান, ক্যাম্প এলাকায় সাম্প্রতিক আইনশৃঙ্খলা পরিস্থিতি বিবেচনায় অপরাধীদের গ্রেফতারে ২৮ অক্টোবর রাতে ৮, ১৪ এপিবিএনের উদ্যোগে, জেলা পুলিশের সক্রিয় অংশগ্রহণ ও ১৬ এপিবিএনের সহযোগিতায় ক্যাম্প-১৩, ১৮, ১৯, ১৭, ২০ ও ২০এক্সটেনশন এ নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিতে চিরুনি অভিযান পরিচালিত হয়। ক্যাম্প এলাকার অভ্যন্তরে অভিযান পরিচালনার সময় যাতে কোন দুস্কৃতিকারী ক্যাম্পের বাইরে পালিয়ে যেতে না পারে, সেজন্য ক্যাম্পের সীমান্তে জেলা পুলিশের পর্যাপ্ত সংখ্যক অফিসার-ফোর্স মোতায়েন করে।

সহকারী পুলিশ সুপার মো. ফারুক আহমেদ আরও জানান, রোহিঙ্গা ক্যাম্প থেকে দুষ্কৃতিকারীদের নির্মূলে বিশেষ ও চিরুনি অভিযান অব্যাহত থাকবে।

সারাবাংলা/এমও

অপারেশন রুট আউট অভিযান রোহিঙ্গা ক্যাম্প

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর