Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোববার ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সম্মেলন


২৮ এপ্রিল ২০১৮ ১৮:০০

।। ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট ।।

ঢাবি: রোববার (২৯ এপ্রিল) ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের সম্মেলন। ইতোমধ্যে দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ও সংগঠনের অন্যতম গুরত্বপূর্ণ ইউনিটের এই সম্মেলনের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

রোবাবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। সংগঠনের সভাপতি সাইফুর রহমান সোহাগ এই সম্মলনের উদ্বোধন করবেন। সংগঠনের বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সের সঞ্চালনায় সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ ছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এবং সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম। এ ছাড়াও সংগঠনের সাবেক ও বর্তমান নেতা-কর্মীরাও উপস্থিত থাকবেন।

সম্মেলন নিয়ে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ সারাবাংলাকে বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর এক নাম্বার পছন্দ মেধাবী ছাত্র। অবশ্যই যারা বিভিন্ন অভিযোগে অভিযুক্ত তারা সংগঠনে স্থান পাবেন না। যারা ছাত্রলীগকে ভালবেসেছেন এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করে রাজনৈতিক কর্মসূচিতে রাজপথে ছিলেন তারাই নেতৃত্বে আসবেন।’

সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেন, ‘অবশ্যই যারা ত্যাগী, সৎ, দুর্দিনে সংগঠনের সঙ্গে ছিলেন এবং যারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মিশন-ভিশন বাস্তবায়ন করতে পারবেন, পদ পাওয়ার ক্ষেত্রে তারা এগিয়ে থাকবেন।

বিশ্ববিদ্যালয়ের বিদায়ী সভাপতি আবিদ আল হাসান সারাবাংলাকে বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় খুবই গুরুত্বপূর্ণ ইউনিট। এই ইউনিটের অন্তর্ভুক্ত বিভিন্ন বিভাগ, ইনস্টিটিউটে আমরা পূর্ণাঙ্গ কমিটি দিয়েছি, যা ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের এক অনন্য অর্জন। ডাকসুর অবর্তমানে আমরা ডাকসুর ভূমিকা পালন করেছি। ভবিষ্যতে এ রকম আরও অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে পারবেন এবং ছাত্রলীগকে দেশ ও দেশের মানুষের কাছে আরও ইতিবাচকভাবে উপস্থাপন করতে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবেন, এমন নেতৃত্বই আমরা চাই।’

বিজ্ঞাপন

এ দিকে শীর্ষ পদ পেতে দৌড়-ঝাপ অব্যাহত রেখেছেন পদপ্রার্থীরা। এই সম্মেলনের মাধ্যমে মেধাবী, শিক্ষার্থীবান্ধব এবং যারা রাজনৈতিক কর্মসূচিতে সক্রিয় ছিলেন তারাই শীর্ষ নেতৃত্বে আসবেন বলে সংগঠনের নেতা-কর্মী ও বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের প্রত্যাশা।

সারাবাংলা/টিআর/এমআইএস/এমআই

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর