Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফরিদপুর-২ আসনে সাজেদাপুত্র শাহদাব জয়ী

স্পেশাল করেসপন্ডেন্ট
৫ নভেম্বর ২০২২ ২১:০৬

ঢাকা: ফরিদপুর-২ (নগরকান্দা-সালথা ও কৃষ্ণপুর) আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহদাব আকবর জয়ী হয়েছেন। শনিবার (৫ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এই আসনে ভোট নেওয়া হয়।

রিটার্নিং অফিসার হুমায়ুন কবিরের সই করা এক ফলাফলে দেখা গেছে, নির্বাচনে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন সাজেদাপুত্র শাহদাব আকবর। নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৬৮ হাজার ৭২১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রার্থী জয়নুল আবেদীন বকুল মিয়া বটগাছ প্রতীকে পেয়েছেন ১৪ হাজার ৮৮৯ ভোট।

জানা গেছে, ভোটের দিন উপনির্বাচন পর্যবেক্ষণের জন্য নির্বাচনি এলাকার ভোট কেন্দ্রগুলোতে ১ হাজার ৫২টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়। এদিন সকাল থেকে প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য কমিশনাররা নির্বাচন ভবন থেকে ভোট পর্যবেক্ষণ করেন।

ফরিদপুর-২ আসনটি নাগরকান্দা, সালথা ও সদরপুর উপজেলা নিয়ে গঠিত। এতে ভোটার রয়েছে ৩ লাখ ১৮ হাজার ৪৭৯ জন। নির্বাচনে ১২৩ ভোটকেন্দ্রের ৮০৬টি ভোটকক্ষে ভোট নেওয়া হয়।

উল্লেখ্য, সংসদ উপনেতা ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে ১১ সেপ্টেম্বর আসনটি শূন্য হয়। এর পর গত ২৬ সেপ্টেম্বর এ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

সারাবাংলা/জিএস/পিটিএম

ফরিদপুর-২ আসন শাহদাব আকবর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর