Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ফারদিনের বান্ধবী বুশরা গ্রেফতার, ৭ দিনের রিমান্ড আবেদন’

সিনিয়র করেসপন্ডেন্ট
১০ নভেম্বর ২০২২ ১৩:৩৮

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন হত্যার ঘটনায় রামপুরা থানায় গতকাল রাতে মামলার পর বৃহস্পতিবার সকালে তার বান্ধবী বুশরাকে গ্রেফতার করেছে পুলিশ। বুশরাকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ৭ রিমান্ড আবেদন করা হয়েছে।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) বেলা ১১টার দিকে ডিএমপির মতিঝিল বিভাগের উপ কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন, ‘গতকাল রাতে ফারদিনের বাবা রামপুরা থানায় মামলা করেন। সেই মামলায় বুশরাকে গ্রেফতার দেখানো হয়েছে। বুশরার সঙ্গে ফারদিনের প্রেমের সম্পর্ক ছিল কিনা তা স্পষ্ট নয়। তবে বন্ধুত্বের সম্পর্ক ছিল। সিসিটিভিতে আমরা সন্দেহজনক আচরণ পেয়েছি। রিমান্ড পেলে বিস্তারিত জিজ্ঞাসাবাদ করা হবে।’

ফারদিনের মাথা ও বুকে আঘাতের চিহ্ন: চিকিৎসক

উল্লেখ্য, বুয়েটের পুরকৌশল বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফারদিন গত শনিবার থেকে নিখোঁজ ছিলেন। ওইদিনই রাজধানীর রামপুরা থানায় এ বিষয়ে সাধারণ ডায়েরি (জিডি) করেন তার বাবা কাজী নূর উদ্দিন। নিখোঁজের দু’দিন পর সোমবার নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে উদ্ধার করা হয় ফারদিনের মরদেহ।

ময়নাতদন্তে বুয়েট শিক্ষার্থী ফারদিন নূর ওরফে পরশের মাথার বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। বুকের ভেতরেও আঘাতের অসংখ্য চিহ্ন রয়েছে। নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের আবাসিক মে‌ডি‌কেল অফিসার চিকিৎসক শেখ ফরহাদ ময়নাতদন্ত শেষে তিনি বলেন, ফারদিনের পুরো মাথার বিভিন্ন অংশে আঘাত পাওয়া গেছে। বুকের ভেতরে আঘাতের চিহ্ন আছে। প্রাথমিকভাবে আমরা বুঝতে পারি— এটি অবশ্যই হত্যাকাণ্ড।

সারাবাংলা/ইউজে/এমও

টপ নিউজ ফারদিন বুয়েট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর