Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম এক্সপো শুরু ১ ডিসেম্বর

স্টাফ করেসপন্ডেন্ট
১২ নভেম্বর ২০২২ ১৭:১৮

ঢাকা: পর্যটনখাতকে আরও এগিয়ে নিতে আগামী ১ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে বাংলাদেশ ইন্টারন্যাশনাল ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম এক্সপো। এই মেলা চলবে ৩ ডিসেম্বর পর্যন্ত।

শনিবার (১২ নভেম্বর) দুপুরে সোনারগাঁও হোটেলে অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব) এবং এয়ার অ্যাস্ট্রার মধ্যে এক্সপোর টাইটেল স্পন্সরশিপ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে একথা জানানো হয়।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে জানানো হয়, তিন দিনব্যাপী এই এক্সপো বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে। আটাবের পক্ষে সংগঠনের মহাসচিব আবদুস সালাম এবং এয়ার অ্যাস্ট্রার পক্ষে এয়ারলাইন্সটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইমরান আসিফ চুক্তিপত্রে স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আটাবের সভাপতি এস এন মঞ্জুর মোর্শেদ (মাহবুব) বলেন, ‘ভ্রমণ ও পর্যটন খাতকে এগিয়ে নিতে এই প্রচেষ্টা। এরই ধারাবাহিকতায় আগামী ১ থেকে ৩ ডিসেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আটাবের উদ্যোগে বাংলাদেশ ইন্টারন্যাশনল ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম এক্সপো আয়োজিত হতে যাচ্ছে। এরইমধ্যে বিভিন্ন আন্তর্জাতিক ও দেশি এয়ারলাইন্স, হসপিটাল, ট্যুরিজম বোর্ড, ট্রাভেল এজেন্সি, ট্যুর অপারেটর, হোটেল, রিসোর্ট, ক্রুজ লাইনার এক্সপোতে প্রদর্শক হিসেবে অংশগ্রহণ নিশ্চিত করেছে।’

এদিকে জানা যায়, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সঙ্গে সম্পৃক্ত প্রোডাক্ট ব্রান্ডিং, বিদেশি মুদ্রা অর্জনে দেশের পর্যটন সেবার মানোন্নয়ন, পর্যটন শিল্পের প্রচার-প্রসার, ঐতিহ্যবাহী খাদ্য প্রদর্শন, বিভিন্ন দেশের দূতাবাস ও হাইকমিশনগুলোর সঙ্গে সু-সম্পর্ক স্থাপন এই এক্সপোর মূল উদ্দেশ্য। এছাড়া এয়ারলাইন্সগুলোর মধ্যে দৃঢ় ব্যবসায়িক সম্পর্ক গড়ে তোলা, পর্যটন সচেতনতা বৃদ্ধি করা এবং এক্সপোতে বিভিন্ন সেমিনার, গোলটেবিল আলোচনা, কর্মশালা, পর্যটন সেবাগুলো দেশি-বিদেশি প্রতিষ্ঠান ও ব্যক্তিদের কাছে সুন্দরভাবে উপস্থাপন করা হবে।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে আটাবের মহাসচিব আবদুস সালাম, ইউএস-বাংলা এয়ারলাইন্সের জেনারেল ম্যানেজার (পাবলিক রিলেশন) কামরুল ইসলাম, আটাব সহ-সভাপতি আফসিয়া জান্নাত সালেহ, উপমহাসচিব গোলাম মাহমুদ ভুইয়া মানিকসহ অনেকে উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এসজে/এমও

১ ডিসেম্বর ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম এক্সপো

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর