Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জামিন পেলেন ছাত্র অধিকারের আরও ১৫ নেতাকর্মী

স্টাফ করেসপন্ডেন্ট
১৪ নভেম্বর ২০২২ ১৩:৪৪

ঢাকা: শাহবাগ থানায় ছাত্রলীগের দুই নেতার করা ২ মামলার মধ্যে এক মামলায় ছাত্র অধিকার পরিষদের আরও ১৫ নেতাকর্মীর জামিনের আবেদন মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১৪ নভেম্বর) দুপুরে শুনানি শেষে ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ বিলকিছ আক্তারের আদালত এই আদেশ দেন।

জামিন পাওয়া ১৫ আসামি হলেন- আরিফুল ইসলাম, তসলিম হোসাইন অভি, তাওহীদুল ইসলাম তুহিন, মামনুর রশিদ, নাজমুল হাসান, এইচ এম রুবেল হোসেন, ইউসুফ হোসেন, মিজান উদ্দিন, ওমর ফারুক জিহাদ, মো. আবু কাউছার, মো. মোয়াজ্জেম হোসেন রনি, শাহ ওয়ালিউল্লাহ, রাকিব, সাজ্জাদ হোসেন পারভেজ ও মো. রাকিব।

আসামিপক্ষের আইনজীবী মো. পারভেজ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আসামিদের বিরুদ্ধে দু’টি মামলা দায়ের করা হয়। এদিন এক মামলায় জামিন হলো। কারামুক্ত হতে তাদের ওই মামলায়ও জামিন পেতে হবে।’

এর আগে, গত ৭ নভেম্বর সংগঠনটি সভাপতি আকতার হোসেনসহ ৮ জনকে দুই মামলায় জামিন দেন আদালত।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে ঢাকা বিশ্বিবদ্যালয়ের রাজু ভাস্কর্যে ছাত্র অধিকারের নেতাকর্মীদের উপর হামলা করে ছাত্রলীগ। পরে ঢাকা মেডিকেল কলেজে দ্বিতীয় দফায় হামলা করে ছাত্রলীগ নেতাকর্মীরা। এসময় ছাত্রলীগের সহায়তায় এই ২৪ নেতাকর্মীকে আটক করে শাহবাগ থানা পুলিশ। এরপর ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগ এনে তাদের বিরুদ্ধে দলটির দুই কেন্দ্রীয় নেতা নাজিম উদ্দিন ও আমিনুর রহমান বাদী হয়ে শাহবাগ থানায় এই দু’টি মামলা দায়ের করে।

সারাবাংলা/এআই/এমও

১৫ নেতাকর্মী ছাত্র অধিকার জামিন টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর