Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জয়পুরহাটে শিশু হত্যায় ৪ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৪ নভেম্বর ২০২২ ১৮:৫১

জয়পুরহাট: জেলার ক্ষেতলালে জমি নিয়ে বিরোধের জেরে ৮ বছরের শিশু তানভীর হত্যা মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (১৪ নভেম্বর) দুপুরে অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক নুরুল ইসলাম এ রায় ঘোষণা করেন। আদালতের সরকারি কৌঁসুলি নৃপেন্দ্রনাথ মন্ডল বিষয়টি নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- জেলার ক্ষেতলাল উপজেলার সূর্যবান গ্রামের প্রয়াত মোবারকের ছেলে বাবলু, ইংরাজ মণ্ডলের ছেলে আমিনুল ইসলাম লালু, মৃত আব্দুল কাদেরের ছেলে আব্দুল হামিদ এবং ফিদা মিয়ার ছেলে কাজল।

রায় ঘোষণার সময় সব আসামি আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা গেছে, ক্ষেতলাল উপজেলার সূর্যবান গ্রামের নির্মাণ শ্রমিক ওবাইদুর রহমানের পরিবারের সঙ্গে জমি নিয়ে আসামিদের বিরোধ ছিল। ২০০৮ সালের ৩ মে ওবাইদুর ও তার স্ত্রী প্রতিদিনের মতো সেইদিনও কাজের সন্ধানে বাইরে যান। এসময় তারা শাশুড়িসহ আট বছর বয়সী ছেলে তানভীর ও ১০ বছর বয়সী মেয়ে হাবিবাকে বাসায় রেখে যান। পরে আসামিরা পূর্ব পরিকল্পনা অনুযায়ী শিশু তানভীরকে ডেকে নিয়ে শ্বাসরোধে হত্যার পর পাশের একটি পুকুরে ফেলে দেন প্রতিপক্ষের লোকজন।

সন্ধ্যায় ওবাইদুর ও তার স্ত্রী বাড়ি ফিরে ছেলেকে না পেয়ে খোঁজাখুঁজির এক পর্যায়ে পুকুরে মরদেহ দেখে পুলিশকে খবর দেন। পুলিশ শিশুটির মরদেহ উদ্ধার করে মর্গে পাঠায়।

এ ঘটনায় ওই দিনই ওবাইদুর বাদী হয়ে ক্ষেতলাল থানায় একটি মামলা করেন। মামলার দীর্ঘ শুনানি শেষে ৪ জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত আজ এ রায় দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর