Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নোরা ফাতেহির আগমনে এনবিআরের আপত্তি

স্টাফ করেসপন্ডেন্ট
১৪ নভেম্বর ২০২২ ২০:১০

ঢাকা: কর প্রদান ছাড়া বলিউড অভিনেত্রী নোরা ফাতেহি ও অন্যান্য বিদেশি তারকাদের বাংলাদেশে আগমনে আপত্তি জানিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

সম্প্রতি জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) শাহীন স্বাক্ষরিত একটি চিঠিতে সংশ্লিষ্ট দফতরগুলোকে আপত্তি জানিয়ে দেওয়া হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, বিদেশি তারকারা বাংলাদেশের চলচ্চিত্র ও অন্যান্য ক্ষেত্রে অভিনয় করতে চাইলে আলোচনা সাপেক্ষে তাদের বাংলাদেশে আসার অনুমতি দেয় তথ্য মন্ত্রণালয়। সম্প্রতি গণমাধ্যমে সংবাদের প্রেক্ষিতে এনবিআরের নজরে আসে বিষয়টি। উইমেন এমপাওয়ারমেন্ট ইন বাংলাদেশ’ শীর্ষক একটি ডকুমেন্টারির শুটিংয়ের জন্য নোরা ফাতেহির বাংলাদেশে আসার অনুমতি দিয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। যেখানে আগামী ১৮ নভেম্বর তিনি ঢাকায় আসবেন বলে জানা গেছে।

আরও বলা হয়েছে, বিদেশি শিল্পীদের বাংলাদেশের যেকোন অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য চুক্তিপত্রে উল্লেখিত পারিশ্রমিক ছাড়াও তাদের সঙ্গে আসা কলা-কুশলীর জন্য পরিশোধিত অন্যান্য খরচের ওপর ৩০ শতাংশ উৎসে কর দেওয়ার বাধ্যবাধকতা রয়েছে। সে কারণে এনবিআর থেকে অভিনেত্রী নোরা ফাতেহিসহ অন্যান্য বিদেশি তারকাদের অংশগ্রহণের জন্য উৎসে আয়কর দেওয়ার বিষয়টি নিশ্চিত করতে এমন অনুরোধ করা হয়েছে।

একই সাথে চিঠিতে জননিরাপত্তা বিভাগ, সুরক্ষা সেবা বিভাগ,তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়, সংস্কৃতি মন্ত্রণালয়, ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালককে চিঠির অনুলিপি দেওয়া হয়েছে ব্যবস্থা নিতে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/ এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ

পাকিস্তানে শাকিব খানের ছবি
২০ অক্টোবর ২০২৪ ১৬:৪৮

সালমান খানের আফসোস
২০ অক্টোবর ২০২৪ ১৬:৪৩

সম্পর্কিত খবর