Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভুয়া গ্রেফতারি পরোয়ানায় বিপাকে ৭ জন, প্রতিবাদে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৬ নভেম্বর ২০২২ ২৩:০৩

রংপুর: ভুয়া গ্রেফতারি পরোয়ানা জারির নামে হয়রানি ও পরোয়ানা কারসাজির সঙ্গে জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে ভুক্তভোগী, স্বজনসহ এলাকাবাসী।

রংপুরের এক সম্ভাব্য কাউন্সিলর প্রার্থীসহ সাত কর্মী-সমর্থকের নামে মামলা না থাকলেও আদালত থেকে আসা গ্রেফতারি পরোয়ানা নিয়ে বিপাকে পড়ায় বুধবার দুপুরে নগরীর ২ নম্বর ওয়ার্ডের মনোহর এলাকায় মানবন্ধনের আয়োজন করে এলাকাবাসী।

ভুক্তভোগীদের একজন রংপুর সিটি করপোরেশনের ২ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর বর্তমানে সম্ভাব্য কাউন্সিলর প্রার্থী গোলাম সরওয়ার মির্জা বলেন, সম্প্রতি পঞ্চগড় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত থেকে আমিসহ আমার রাজনৈতিক কর্মী-সমর্থক অহেদুল ইসলাম, আব্দুর রাজ্জাক, ওলিউল্লাহ চাঁদ, ফরিদুল ইসলামের নামে অপহরণ মামলা এবং ভোলা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত থেকে আমিসহ সোহেল রানা, অহেদুল ইসলাম, আব্দুর রাজ্জাক, ওলিউল্লাহ চাঁদ, ফরিদুল ইসলামের নামে হত্যা মামলার একটি গ্রেফতারি পরোয়ানার আদেশ আসে রংপুর মেট্রোপলিটন হাজির হাট থানায়।

তিনি জানান, সপ্তাহ খানেক আগেও হাজির হাট থানায় টাঙ্গাইল জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত থেকে রাজনৈতিক কর্মী হিরণ চন্দ্র রায়ের নামে হত্যা মামলার একটি গ্রেফতারি পরোয়ানার আদেশ আসে। গ্রেফতারি পরোয়ানার বিষয়টি জানতে পেরে সংশ্লিষ্ট ৩ আদালতে সরেজমিন গিয়ে আমরা খোঁজ নিয়েছি। কিন্তু আমাদের কারোর বিরুদ্ধেই এমন কোনো তথ্য নেই আদালতে। এ সংক্রান্ত কোনো মামলার অস্তিত্ব নেই।

রাজনৈতিক উদ্দেশ্যে এমন ঘটনা উল্লেখ করে তিনি বলেন, ‘আসন্ন রংপুর সিটি করপোরেশন নির্বাচনে দুই নম্বর ওয়ার্ড থেকে আমি একজন কাউন্সিলর প্রার্থী। আমার ধারণা আমার ওয়ার্ডে আমার প্রতিদ্বন্দ্বী যারা প্রার্থী আছেন তারা এমন ভুয়া গ্রেফতারি পরোয়ানা বানিয়ে হয়রানি করতে পারেন আমাকেসহ আমার কর্মীদের হয়রানির উদ্দেশ্যে। এ বিষয়ে পরিত্রাণ চেয়ে পুলিশ কমিশনার বরাবর আমরা একটি আবেদন দিয়েছি। আশা করছি পুলিশ প্রশাসন বিষয়টি তদন্ত করে সুরাহা করবেন এবং যারা এই ভুয়া গ্রেফতারি পরোয়ানা বানিয়ে হয়রানি করছেন আমাদের তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।’

তার দাবি, আগামী ২৯ নভেম্বর সিটি নির্বাচনে নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন দাখিলের শেষ দিন হওয়ায় এ-সংক্রান্ত ভুয়া কাগজপত্র বানিয়ে আমার নির্বাচনকে ভণ্ডুল করতেই হয়রানি করা হচ্ছে।

গ্রেফতারি পরোয়ানা পাওয়া রাজনৈতিক কর্মী হিরন চন্দ্র রায় বলেন, ‘আমি একটি ডায়াগনস্টিক সেন্টারে কাজ করে সংসার চালাই। আমার নামে গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ার কারণে আমি দীর্ঘদিন ধরে বাড়ি ছাড়া। দুইদিন গিয়ে পুলিশ খুঁজে এসেছে বাড়িতে। আমি খুব সমস্যায় পড়ে গেছি। পুলিশ কমিশনারের কাছে লিখিত আবেদন জানিয়েছি যেন মিথ্যা, ভুয়া গ্রেফতারি পরোয়ানার বিষয়ে তিনি দায়িত্ব নিয়ে আমাদের দুর্ভোগ থেকে মুক্তি দেন।’

এদিকে গ্রেফতারি পরোয়ানার বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থার আশ্বাস দিয়েছেন মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ), আবু মারুফ হোসেন।

তিনি বলেন, ‘কেউ যদি হয়রানির উদ্দেশ্যে এসব ভুয়া গ্রেফতারি পরোয়ানা বানিয়ে থাকেন তাহলে কীভাবে বানালেন, কোন উদ্দেশ্যে বানিয়েছে, থানায় কীভাবে পৌঁছালেন এসব খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।’

সারাবাংলা/একে

ভুয়া পরোয়ানা রংপুর


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর