Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রংপুরে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৪ নভেম্বর ২০২২ ১৫:৩০

রংপুর: জেলার তারাগঞ্জ উপজেলায় এক তরুণীকে ধর্ষণের ঘটনায় মিঠুন শেখ সবুজ নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আর ধর্ষণের ঘটনায় জড়িত না থাকায় চার আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ৩ এর বিচারক এম এ আলী এর আদেশ দেন। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ৩ এর বিশেষ পিপি তাজিবুর রহমান লাইজু এ তথ্য নিশ্চিত করেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মিঠুন শেখ সবুজ জেলার বদরগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নের শেখেরহাট গ্রামের মোজাহার শেখের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, ২০২০ সালের ৭ ডিসেম্বর মোবাইল ফোনের মাধ্যমে ভুক্তভোগীকে বাড়ির পেছনে আসতে বলেন মিঠুন শেখ। সেখানে যাওয়া মাত্রই ভুক্তভোগীর মুখ চেপে জোরপূর্বক ধর্ষণ করে পুকুরপাড়ে ফেলে যায় মিঠুন। এ ঘটনায় পরদিন তারাগঞ্জ থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন তার বাবা।

পিপি তাজিবুর রহমান লাইজু বলেন, ‘মামলার তদন্ত শেষে চলতি বছরের ২৯ মে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। পরবর্তীতে ৩০ আগস্ট মামলার চার্জশিট গ্রহণ করে বিচার কার্যক্রম শুরু করে ট্রাইব্যুনাল।’

তিনি আরও বলেন, ‘এ রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট। ভুক্তভোগীকে ধর্ষণের দায়ে আসামি মিঠুন শেখকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ঘটনায় ধর্ষণে সহযোগিতার বিষয়টি রাষ্ট্রপক্ষ প্রমাণ করতে না পারায় অভিযুক্ত চারজনকে খালাস দিয়েছেন আদালত।’

সারাবাংলা/এনএস

তারাগঞ্জ উপজেলা রংপুর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর