Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যা: ৫ আসামির আমৃত্যু যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৪ নভেম্বর ২০২২ ১৫:৫৫

রংপুর: জেলার গঙ্গাচড়ায় স্কুলছাত্রীকে ধর্ষণের পর জবাই করে হত্যার ঘটনায় পাঁচ আসামিকে আমৃত্যু যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক রোকনুজ্জামান এই আদেশ দেন।

রায় ঘোষণার সময় আলমগীর হোসেন বাদে বাকী চার আসামি-আবুজার হোসেন, নাজির হোসেন, আব্দুল করিম এবং আমিনুর রহমান আদালতে উপস্থিত ছিলেন। আসামি আলমগীর হোসেন পলাতক রয়েছেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর পাবলিক প্রসিকিউটর (পিপি) জাহাঙ্গীর আলম তুহিন এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৫ সালের ১০ মে রাত ৮টায় গঙ্গাচড়ার নরশিং গ্রামের স্কুলছাত্রীকে বাড়ির পেছনে এসে দেখা করতে বলে একই গ্রামের সামছুল আলমের ছেলে আবুজার রহমান। স্কুলছাত্রী দেখা করতে আসলে আবুজার হোসেন, আলমগীর হোসেন, নাজির হোসেন, আব্দুল করিম এবং আমিনুর রহমান জোরপূর্বক ধর্ষণের পর জবাই করে হত্যা করে একটি ধনচে ক্ষেতে ফেলে দেয় তার লাশ।

পরদিন সকালে বাড়ির পাশের পরিত্যক্ত জমিতে ওড়না পেঁচানো অবস্থায় স্কুলছাত্রীর গলাকাটা মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে এ ঘটনায় সঙ্গে জড়িত সন্দেহে পরিবারের লোকজন ও এলাকাবাসী আবুজারকে আটক করে পুলিশে সোপর্দ করে। আবুজার প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্কুলছাত্রীকে হত্যার দায় স্বীকার করে এবং এর সঙ্গে জড়িত বাকী চার সহযোগীর কথা স্বীকার করলে তাদের গ্রেফতার করে পুলিশ। আদালতের এমন রায়ে সন্তুষ্ট রাষ্ট্রপক্ষ।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ২ এর পাবলিক প্রসিকিউটর (পিপি) জাহাঙ্গীর আলম তুহিন বলেন, ক্লু-লেস এই মামলার রহস্য উদঘাটন করে ১০ জন স্বাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত যে রায় দিয়েছেন তাতে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট।

সারাবাংলা/এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর