Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাগর সৈকতে ঢোল আর গানে শেখ হাসিনার ‘আগমন বার্তা’

স্পেশাল করেসপন্ডেন্ট
২৬ নভেম্বর ২০২২ ২০:৫৪

চট্টগ্রাম ব্যুরো: আউটার রিং রোড ধরে সুসজ্জিত ঘোড়ার গাড়ি এগিয়ে আসছে। সামনে থাকা বাদকদের ঢোলের শব্দে মুখরিত চারপাশ। সামনে-পেছনে মুর্হুমুহু স্লোগান। পতেঙ্গা সমুদ্র সৈকতে বানানো মঞ্চ তখন মুখর ঢোলের গর্জন আর বাঁশির মোহনীয় সুরের মূর্ছনায়। সুরের টানে ছুটে আসছে মানুষ।

সমবেত হাজারো জনতার কাছে ৪ ডিসেম্বর আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন বার্তা পৌঁছে দিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক প্রশাসক ও নগর কমিটি সহ সভাপতি খোরশেদ আলম সুজন। চট্টগ্রামের পলোগ্রাউন্ড ময়দানে আওয়ামী লীগের জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনের বার্তা দিতে বর্ণাঢ্য ‘উন্নয়ন উৎসবের’ আয়োজন করেন তিনি।

ভিন্নধর্মী এই কর্মসূচিকে কেন্দ্র করে শনিবার (২৬ নভেম্বর) দুপুর থেকে রাত পর্যন্ত উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয় পতেঙ্গা সমুদ্র সৈকতে, যেখানে এসে মিলেছে তিন মহাপ্রকল্প বঙ্গবন্ধু টানেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে ও আউটার রিং রোড।

ঘোড়ার গাড়িতে চড়ে আসার পথে পথে হ্যান্ডমাইকে জনসভার প্রচারণা চালান সুজন। অতিথিদের নিয়ে দুপুরে বেলুন উড়িয়ে উৎসবের উদ্বোধন করেন। জাতীয় ও দেশাত্মবোধক সঙ্গীতের মধ্য দিয়ে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠীর পরিবেশনায় ঢোল ও বাঁশির সুর মোহময় করে তোলে পুরো আয়োজনকে। অনুষ্ঠানস্থলে ছিল শীতকালীন রকমারি পিঠাপুলির আয়োজন। সন্ধ্যায় আতশবাজির ঝলকানিতে রঙিন হয়ে ওঠে সমুদ্র সৈকত এলাকা।

অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে প্রচার করা হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নগাঁথা। আর খোরশেদ আলম সুজন প্রধানমন্ত্রীর জনসভায় আমন্ত্রণ জানান জনসাধারণকে। চসিকের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন সারাবাংলাকে বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে চট্টগ্রামে টানেল হয়েছে। আউটার সিটি রিং রোড হয়েছে। এলিভেটেড এক্সপ্রেসওয়ে হচ্ছে। বে-টার্মিনাল নির্মাণ করে চট্টগ্রাম বন্দরের সক্ষমতা বাড়ানো হচ্ছে। চায়না, মহেশখালী ইকোনমিক জোন, এলএনজি টার্মিনাল, গভীর সমুদ্রবন্দর, দোহাজারি-ঘুমধুম রেললাইন প্রকল্পের কাজ চলছে। চট্টগ্রামকে সিঙ্গাপুরের মতো গুরুত্বপূর্ণ অর্থনৈতিক নগরী হিসেবে প্রতিষ্ঠা করছেন প্রধানমন্ত্রী। এ অবস্থায় দীর্ঘদিন পর উন্নয়নের নেত্রী চট্টগ্রামে রাজনৈতিক জনসভায় আসছেন। চট্টগ্রামবাসীর কাছে প্রধানমন্ত্রীর আগমন বিশেষ গুরুত্ব বহন করছে।’

প্রধানমন্ত্রীর আগমনের বার্তা দিয়ে চট্টগ্রামকে উৎসবমুখর করে তুলতে ভিন্নধর্মী এই আয়োজন করা হয়েছে বলে জানান সুজন।

নাগরিক উদ্যোগ আয়োজিত উন্নয়ন উৎসবে নগর আওয়ামী লীগের বন ও পরিবেশ সম্পাদক মসিউর রহমান চৌধুরী, নাগরিক উদ্যোগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হাজী মো. ইলিয়াছ, সৈয়দ কবির আহমদ, সিরাজুল ইসলাম, চসিক কাউন্সিলর শাহনুর বেগম, সামসুদ্দীন আহমদ, শের আলী, আব্দুর রহমান মিয়া, নুরুল হুদা, রুহুল আমিন তপন, সাইদুর রহমান চৌধুরী, আবেদ মনসুর, জহির উদ্দিন মাহমুদ বাবর, জয়নাল আবেদীন চৌধুরী আজাদ, নুরুল আলম, সংগঠনের সদস্য সচিব হাজী মো. হোসেন, যুবলীগ নেতা মাহবুবুল হক সুমন, শওকত হোসাইন, ফারহান আহমদ, মোরশেদ আলম, শহীদুল ইসলাম দুলদুল, শিশির কান্তি বল, সমীর মহাজন লিটন, সাইফুল্লাহ আনছারী, নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু, সংগঠক স্বরূপ দত্ত রাজু প্রমুখ উপস্থিত ছিলেন।

সারাবাংলা/আরডি/পিটিএম

আগমনী বার্তা চট্টগ্রাম শেখ হাসিনা


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর