Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘জঙ্গি সংগঠনে জামায়েত আমিরের প্রত্যক্ষ-পরোক্ষ সহযোগিতা রয়েছে’

স্টাফ করেসপন্ডেন্ট
১৩ ডিসেম্বর ২০২২ ১৯:৪৪

ডা. মো. শফিকুর রহমান, ছবি: সারাবাংলা

ঢাকা: জামায়াতে ইসলামী বাংলাদেশের আমির শফিকুর রহমান জঙ্গি সংগঠনকে প্রত্যক্ষ-পরোক্ষভাবে পৃষ্ঠপোষকতা ও বিভিন্নভাবে সহযোগিতা করে আসছেন বলে জানিয়েছেন পুলিশ। আনসার আল ইসলাম এবং জামায়াতুল আনসার হিল হিন্দাল শ্বারকিয়া সদস্যদের জঙ্গি কার্যক্রম অব্যাহত রাখার জন্য এই সহযোগিতা করেন বলেও দাবি করা হয়।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের পুলিশ পরিদর্শক মো. আবুল বাসার শফিকুর রহমানকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। রিমান্ড আবেদনে এসব কথা বলেন তিনি।

সেই আবেদনের ভিত্তিতে আজ বিকেলে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত শফিকুর রহমানের সাত দিনের রিমান্ডের আদেশ দেন।

রিমান্ড আবেদনে মামলার তদন্ত কর্মকর্তা বলেন, রাফাতের পিতা জামায়াতে ইসলামীর আমির শফিকুর রহমান। রাফাত এবং আরিফ ফাহিম পরস্পর আত্মীয়। ফাহিমের পিতা বাসেদ মিয়া জামায়াতে ইসলামী বাংলাদেশ সিলেট দক্ষিণ জেলা শাখার সূরা সদস্য। তদন্তকালে জানা যায়, জঙ্গি সংগঠনের সদস্যরা রাফাতের নেতৃত্বে প্রায় সময় শফিকুর রহমানের সিলেট শহরের সবুজবাগের বাড়িতে সাংগঠনিক মিটিং করত। রাফাত সাদিক জিঙ্গাসাবাদে জানায়, ২০২১ সালে সে’সহ ১০ জন আরাকানে জিহাদ করার উদ্দেশ্যে যখন তারা হিযরত করে তখন তাদের জঙ্গি সংগঠনের সঙ্গে সম্পৃক্ততা এবং জিহাদের উদ্দেশ্যে হিযরত করার বিষয়টি তার পরিবার বিশেষ করে তার বাবা শফিকুর রহমান পুরোপুরি অবগত ছিলেন।

পরবর্তীতে বান্দরবানে নাইক্ষ্যংছড়ি সীমান্তে রোহিঙ্গা জঙ্গি নেতাদের সঙ্গে মিটিং করা শেষে সাংগঠনিক সিদ্ধান্তে তারা সিলেটে আসার বিষয়ে শফিকুর রহমানের সঙ্গে যোগাযোগ করেন। শফিকুর রহমান তার নিজস্ব ব্যবস্থা ও পৃষ্ঠপোষকতায় তার লোকজন পাঠিয়ে দুইটি গাড়িতে করে হিযরত করা ১১ সদস্যকে বান্দরবান থেকে নিয়ে আসার ব্যবস্থা করেন। শফিকুর রহমান তার ছেলে রাফাত এবং আরিফ ফাহিমদের বাকি ৯ জনের কাছ থেকে আলাদা করে ঢাকায় নিয়ে এসে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গ্রেফতার এড়াতে অজ্ঞাত স্থানে লুকিয়ে রাখে।

সারাবাংলা/এআই/এনএস

জামায়াতে ইসলামী বাংলাদেশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর