Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মালদ্বীপ প্রবাসীরা দেশে তাৎক্ষণিক রেমিটেন্স পাঠাতে পারবেন

সারাবাংলা ডেস্ক
১৫ ডিসেম্বর ২০২২ ১১:২৭

ঢাকা: মালদ্বীপের প্রবাসী বাংলাদেশিরা এখন কমার্শিয়াল ব্যাংক অব মালদ্বীপ থেকে সরাসরি দেশে থাকা প্রিয়জনের বিকাশ অ্যাকাউন্টে তাৎক্ষণিক রেমিটেন্স পাঠাতে পারবেন। এই সেবা চালুর লক্ষ্যে কমার্শিয়াল ব্যাংক অব সিলন পিএলসি বাংলাদেশ, কমার্শিয়াল ব্যাংক অব মালদ্বীপ এবং বিকাশের মধ্যে সম্প্রতি একটি চুক্তি স্বাক্ষরিত হয়।

এর ফলে আরও বিস্তৃত হলো নিরাপদে ও বৈধ উপায়ে তাত্ক্ষণিক রেমিটেন্স পাঠানোর সুবিধা।

“বাংলা ই-রেমিট” প্ল্যাটফর্ম চালুর মাধ্যমে রবিবার কমার্শিয়াল ব্যাংক অফ সিলন পিএলসি বাংলাদেশের প্রধান কার্যালয়ে এই সেবার উদ্বোধন করা হয়। ভার্চুয়ালি উপস্থিত থেকে এই সেবা উদ্বোধন করেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার।

মালদ্বীপে নিয়োজিত বাংলাদেশের হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ এবং বাংলাদেশে নিয়োজিত মালদ্বীপের হাইকমিশনার শিরুজিমাথ সামিরও এ সময় ভার্চুয়ালি উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- কমার্শিয়াল ব্যাংক অব সিলন পিএলসি’র গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর সানাত মানাতুঙ্গা, কমার্শিয়াল ব্যাংক অব মালদ্বীপের ম্যানেজিং ডিরেক্টর ডিলান রাজাপাকসে, কমার্শিয়াল ব্যাংক অব সিলন পিএলসি বাংলাদেশের চিফ এক্সিকিউটিভ অফিসার নাজিথ মিওয়ানাগে, বিকাশ লিমিটেডের চিফ এক্সিকিউটিভ অফিসার কামাল কাদীরসহ প্রতিষ্ঠানগুলোর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

উল্লেখ্য, এই মুহূর্তে বিশ্বের ৯০টির বেশি দেশ থেকে ৮০টি মানি ট্রান্সফার প্রতিষ্ঠানের (এমটিও) মাধ্যমে দেশের ১৩টি বাণিজ্যিক ব্যংকে নিষ্পত্তি হয়ে প্রবাসীদের রেমিটেন্স আসছে প্রায় সাড়ে ৬ কোটি বিকাশ অ্যাকাউন্টে। কমার্শিয়াল ব্যাংক অব সিলন পিএলসি বাংলাদেশ একটি স্বনামধন্য বিদেশি ব্যাংক যা বাংলাদেশের বেশিরভাগ দূতাবাসে ব্যাংকিং সেবা দিয়ে আসছে।

সারাবাংলা/এমও

বিকাশ রেমিটেন্স


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর