Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ঘনবসতির কারণে শীতকালীন প্রশিক্ষণ করা কঠিন হচ্ছে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৭ ডিসেম্বর ২০২২ ১৬:০৩

জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ

দিনাজপুর: ঘনবসতি হবার কারণে শীতকালীন প্রশিক্ষণ করা কঠিন হচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। সুখে-দুঃখে সব সময় দেশের মানুষের পাশে থেকে প্রয়োজনে সর্বোচ্চ আত্মত্যাগ করতে সেনাবাহিনী সর্বদা প্রস্তুত বলেও উল্লেখ করেন তিনি।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) দুপুরে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায় সেনাবাহিনীর শীতকালীন অনুশীলন পরিদর্শন শেষে ডুগডুগিহাট ডিগ্রি কলেজ মাঠে শীতবস্ত্র বিরতরণ অনুষ্ঠানে সেনাপ্রধান এসব কথা বলেন।

শফিউদ্দিন আহমেদ বলেন, ‘জনসমর্থন ছাড়া কোন যুদ্ধই টিকতে পারে না। ঘনবসতি হবার কারণে শীতকাল প্রশিক্ষণ করা কঠিন হচ্ছে। বাংলাদেশ সেনাবাহিনী হবে জনগণের বাহিনী— এটাই প্রধানমন্ত্রী নির্দেশনা। সুখে-দুঃখে সব সময় দেশের মানুষের পাশে থেকে প্রয়োজনে সর্বোচ্চ আত্মত্যাগ করতে সেনাবাহিনী সর্বদা প্রস্তুত রয়েছে।’

তিনি আরও বলেন, ‘সেনাবাহিনীর আধুনিকায়নের প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। উন্নত দেশ থেকে আনা অস্ত্রগুলো যুদ্ধ ক্ষেত্রে ব্যবহার করার আগে পরীক্ষা করা প্রয়োজন। এজন্যই শীতকালীন প্রশিক্ষণের আয়োজন করা হয়।’

অনুষ্ঠানে বগুড়া-১১ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল খালেদ আল মামুনসহ সেনাবাহিনীর ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এসময় ১ হাজার ৮০০ জনের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

সারাবাংলা/এনএস

টপ নিউজ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর