Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রংপুরে দ্বিতীয় মেয়াদে মেয়র হলেন মোস্তফা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৮ ডিসেম্বর ২০২২ ০৭:৫৯

রংপুর: রংপুর সিটি করপোরেশনে মেয়র হিসেবে ফের নির্বাচিত হয়েছেন জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা। নির্বাচনের প্রকাশিত ২২৯টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে তিনি পেয়েছেন ১ লাখ ৪৬ হাজার ৭৯৮ ভোট।

মঙ্গলবার রাত সাড়ে ১২টায় নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন বিজয়ী প্রার্থীর নাম ঘোষণা করেন।

রিটার্নিং কর্মকর্তার দেওয়া তথ্যানুযায়ী, দ্বিতীয় অবস্থানে ইসলামী আন্দোলনের প্রার্থী আমিরুজ্জামান পেয়েছেন ৪৯ হাজার ৮৯২ ভোট, তৃতীয় অবস্থানে স্বতন্ত্র প্রার্থীর লতিফুর রহমান মিলন পেয়েছেন ৩৩ হাজার ৮৮৩ ভোট আর চতুর্থ অবস্থানে আছে আওয়ামী লীগ প্রার্থী হোসনে আরা লুৎফা ডালিয়া; তিনি পেয়েছেন ২২ হাজার ৩০৬ ভোট।

নির্বাচনের ফলাফল সন্তুষ্ট হয়ে বিজয়ী প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা জানান, বিজয়ী এবং পরাজিত সকল মেয়র, কাউন্সিলর এবং সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীদের পরামর্শ ও সহযোগিতায় রংপুর নগরীকে মডেল নগরী হিসেবে প্রতিষ্ঠিত করবেন। এসময় ভোট দিয়ে আবারও মেয়র পদে নির্বাচিত করায় ভোটারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

এর আগে মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় নগরীর ২২৯টি কেন্দ্রের ১ হাজার ৩৪৯টি কক্ষে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। ভোটগ্রহণ বিরতিহীনভাবে চলে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। সন্ধ্যা ৬টার পর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ভোটের তথ্য ও ফলাফল গণনা শুরু হয়।

নির্বাচনে ৩৩টি ওয়ার্ড নিয়ে গঠিত ২০৪ বর্গকিলোমিটার বিস্তৃত রংপুর সিটি করপোরেশনের ৪ লাখ ২৬ হাজার ৪৭০ জন ভোটার। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ১২ হাজার ৩০২ এবং নারী ২ লাখ ১৪ হাজার ১৬৭ জন। তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন একজন।

বিজ্ঞাপন

নির্বাচনে মেয়র পদে নয়জন, সংরক্ষিত ১১টি ওয়ার্ডে ৬৮ এবং ৩৩টি সাধারণ ওয়ার্ডে ১৮৩ জন কাউন্সিলরসহ মোট ২৬০ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

সারাবাংলা/আইই

জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা রংপুর মেয়র

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর