Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেট্রোরেলে প্রথম যাত্রী প্রধানমন্ত্রীর সঙ্গে বস্ত্র ও পাটমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট
২৮ ডিসেম্বর ২০২২ ২০:৫৪

ঢাকা: বাংলাদেশের মানুষের আরেকটি স্বপ্ন পূরণ হলো। উদ্বোধন হলো বহুল কাঙ্ক্ষিত স্বপ্নের মেট্রোরেলের। স্বপ্নের পদ্মাসেতু উদ্বোধনের মাত্র ছয় মাসের মধ্যে মেট্রোরেল চালুর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের যোগাযোগ ব্যবস্থার ইতিহাসে আরেকটি মাইলফলক স্থাপন করলেন।

বুধবার (২৮ ডিসেম্বর) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নামফলক উন্মোচন করে মেট্রোরেলের উদ্বোধন করেন। এরপর সবুজ পতাকা উড়িয়ে নিজেই মেট্রোরেলের প্রথম যাত্রী হন।

প্রধানমন্ত্রী নিজেই টিকিট কেটে দুপুর ১টা ৫৩ মিনিটে উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁওয়ের উদ্দেশে রওয়ানা হন।

এসময় প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হয়ে মেট্রোরেলে ওঠেন তার ছোট বোন শেখ রেহানা, মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, সরকারি কর্মকর্তা, সিটি করপোরেশনের মেয়র, কূটনীতিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী মেট্রোরেলের চালক ছিলেন মরিয়ম আফিজা।

এর আগে, তিনি উত্তরা সেক্টর-১৫ নম্বরের সি-১ ব্লকের খেলার মাঠে সমাবেশ স্থলে প্রতীকী ফলকে মেট্রোরেলের উদ্বোধন করেন করেন। পরে সমাবেশে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। এরপর তিনি উত্তরা উত্তর স্টেশন থেকে নিজে টিকিট কেটে সকলকে নিয়ে মেট্রোরেলে ওঠেন। নামেন আগারগাঁও স্টেশনে।

মন্ত্রীদের মধ্যে মেট্রোরেলে প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক)।

প্রথম মেট্রোরেলে ওঠে তিনি বলেন, আমাদের স্বপ্ন সার্থক হয়েছে। বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছিলেন। তিনি  বাংলাদেশকে উন্নত এবং সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার স্বপ্ন দেখিয়েছিলেন। আজকে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা স্বপ্নগুলো একের পর এক বাস্তবায়ন করে যাচ্ছেন। এতে আমরা আনন্দিত।

বিজ্ঞাপন

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী (এমপি) বলেন, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি ছিল দিন বদলের। মেট্রোরেল চালু করে কথা রেখেছেন। দিন বদলেছে, পরিবতর্ন আসবে যোগাযোগ ব্যবস্থায়।
মেট্রোরেল চালুর মধ্য দিয়ে গণপরিবহনে নতুন দিগন্তের সূচনা হয়েছে।

মেট্রোরেল চালুর মধ্য দিয়ে বাংলাদেশ আরেক ধাপ এগিয়ে গেলো বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান।

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ড. আব্দুর রাজ্জাক আনন্দ প্রকাশ করে বলেন, পদ্মাসেতুর পরে এটি আমাদের আরেকটা বড় অর্জন। এই মেট্রোরেল আমাদের মর্যাদা আরও বাড়বে, মানুষের কষ্ট লাঘব করবে।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, বিজ্ঞান ও প্রযুক্তির ক্ষেত্রে বাংলাদেশ যে এগিয়ে গেছে, তার একটা প্রমাণ মেট্রোরেল। এটি সরকারের উন্নয়ন অগ্রযাত্রায়ও একটি মাইলফলক।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, উঠলাম আর নামলাম। যেখানে আসতে দুই ঘণ্টা সময় লেগে যেতো সেখানে ১০ মিনিটে পৌঁছে দিচ্ছে। এটা অনেক বড় বিষয় অন্তত ঢাকাবাসীর জন্য।

পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন বলেন, ঢাকাবাসীর যাতায়াতে যুগান্তকারী ভূমিকা রাখবে মেট্রোরেল।

সারাবাংলা/জেআর/এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর