Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বৈদ্যুতিক তারে ফানুস, দু’ঘণ্টা দেরিতে চলল মেট্রোরেল

সিনিয়র করেসপন্ডেন্ট
১ জানুয়ারি ২০২৩ ১২:৫৮

ঢাকা: থার্টি ফার্স্ট নাইটে রাজধানীর বিভিন্ন এলাকায় উড়ানো ফানুস এসে মেট্রোরেলের বৈদ্যুতিক তারে পড়েছিল। ফলে রোববার (১ জানুয়ারি) সকাল থেকে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

পরবর্তীতে মেট্রোরেলের কর্মীরা তার থেকে ফানুস অপসারণ করে। এতে প্রায় দু’ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকে। এরপর সকাল ১০টার দিকে মেট্রোরেল চলাচল শুরু হয়। এসময় অনেক যাত্রীকে ফেরত যেতে দেখা গেছে।

রোববার (১ জানুয়ারি) সকালে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) থেকে এ তথ্য জানা গেছে।

অপেক্ষমাণ যাত্রীরা বলেন, ‘ইংরেজি নতুন বছর বরণ করতে থার্টি ফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে কোনো অনুষ্ঠান, ফানুস উড়ানো ও আতশবাজি না করার অনুরোধ জানিয়েছিলেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। তারপরও আমরা নিয়ম ভেঙে রাতে ফানুস ওড়ালাম এবং আতশবাজি করলাম। ফানুসের ফলে মেট্রোরেলের বৈদ্যুতিক তারে ভয়াবহ দুর্ঘটনা ঘটতে পারতো। আমাদের বিবেক কবে জাগ্রত হবে জানি না।’

রাজধানীর পুরান ঢাকাসহ প্রায় অধিকাংশ ভবনের ছাদেই ছিল আতশবাজি আর ফানুস ওড়ানোর আয়োজন। অনেকে আবার ছাদে বারবিকিউ পার্টিসহ পারিবারিক নানা আয়োজন করেছে। রোববার (১ জানুয়ারি) প্রথম প্রহরেই রাজধানীর প্রায় সব এলাকায় আতশবাজি ও ফানুস ওড়াতে দেখা গেছে।

এদিকে জরুরি সেবা (৯৯৯) সূত্র থেকে জানানো হয়েছে, ৩১ ডিসেরের দিবাগত রাত ১২টার পর থেকে সারা বাংলাদেশ থেকে শব্দদূষণ সংক্রান্ত ৩৬৫টি কল এসেছে। এর মধ্যে শুধু ঢাকা মেট্রো এলাকা থেকে ১৬০টি কলের বিপরীতে সেবা দিতে হয়েছে।

আর ফানুস থেকে আগুনের ঘটনায় মোহাম্মদপুর ইকবাল রোড থেকে রাত ১২টা ৯ মিনিটে একটি কল এসেছিল। তবে ফায়ার সার্ভিস যাওয়ার আগেই আগুন নিভে গেছে।

সারাবাংলা/ইউজে/এমও

টপ নিউজ ফানুস মেট্রোরেল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর