Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিসাইল হামলায় ৪০০ রুশ সেনা নিহতের দাবি ইউক্রেনের

আন্তর্জাতিক ডেস্ক
২ জানুয়ারি ২০২৩ ১৬:২৪

দোনেৎস্ক অঞ্চলে মিসাইল হামলায় প্রায় ৪০০ রুশ সেনা নিহতের দাবি করেছে ইউক্রেন। ওই প্রদেশের মাকিভকা শহরের একটি ভবন লক্ষ্য করে মিসাইল হামলা চালানো হয়েছিল বলে জানিয়েছে ইউক্রেন। প্রাথমিকভাবে মিসাইল হামলার কারণে ক্ষয়ক্ষতির তথ্য স্বীকার করেছে রুশ কর্তৃপক্ষ। তবে হতাহতের কোনো সংখ্যা প্রকাশ করেনি ক্রেমলিন।

রুশ দখলকৃত দোনেৎস্ক অংশের কর্মকর্তা ড্যানিল বেজসোনভ বলেন, নববর্ষের দিন মধ্যরাতের দুই মিনিট পর ক্ষেপণাস্ত্রটি মাকিভকাতে আঘাত হানে।

বিজ্ঞাপন

তিনি জানান, মার্কিন ক্ষেপণাস্ত্র এমএলআরএস হিমারস ব্যবহার করে ভবনটিতে মিসাইল হামলা চালানো হয়েছিল। বেজসোনভ বার্তা আদানপ্রদানের অ্যাপ টেলিগ্রামে একটি পোস্টে বলেছেন, মিসাইল হামলায় নিহতে হয়েছেন অনেকে। সঠিক সংখ্যা এখনও অজানা।

বেশ কয়েকজন রুশ ভাষ্যকার এবং ব্লগার হামলার কথা স্বীকার করেছেন। তবে তারা দাবি করেছেন, নিহতের সংখ্যা ইউক্রেনের দাবিকৃত সংখ্যার চেয়ে কম।

রুশ টেলিভিশন উপস্থাপক ভ্লাদিমির সলোভিভ টেলিগ্রামে লিখেছেন, মিসাইল হামলায় উল্লেখযোগ্য ক্ষয়ক্ষতি হয়েছে তবে নিহতের সংখ্যা ৪০০ এর কাছাকাছিও নয়।

তবে সোমবার  ইউক্রেনের সেনাবাহিনী দাবি করছে, মিসাইল হামলায় প্রায় ৪০০ রুশ সেনা প্রাণ হারিয়েছেন। আহত হয়েছে আরও অন্তত ৩০০ জন। এ হামলায় কমপক্ষে ২৫টি রকেট ব্যবহার করে হয়েছিল।

সারাবাংলা/আইই

ইউক্রেন টপ নিউজ রাশিয়া

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর