Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঘন কুয়াশায় পদ্মার ২ নৌ রুটে ফেরি চলাচল বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩ জানুয়ারি ২০২৩ ০৯:৩৭

মানিকগঞ্জ: ঘন কুয়াশায় পাটুরিয়া-দৌলতদিয়া এবং আরিচা-কাজিরহাট নৌ রুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। মধ্যরাতের পর থেকে কুয়াশার তীব্রতা বেড়ে যাওয়ায় এই দুই নৌ রুটে ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এতে মাঝ নদীতে আটকে পড়ে কয়েকটি ফেরি।

ফেরি চলাচল বন্ধ থাকায় এবং তীব্র শীতে পাটুরিয়া-দৌলতদিয়া ও কাজিরহাট নৌ রুটে যানবাহনের যাত্রী, চালক ও শ্রমিকরা চরম ভোগান্তিতে পড়েছেন।

মঙ্গলবার (৩ জানুয়ারি) সকালে বাংলাদেশ অভ্যান্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)’র মহাব্যবস্থাপক শাহ মোহাম্মদ খালেদ নেওয়াজ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত কয়েকদিন ধরেই কুয়াশার তীব্রতা বেড়ে যাওয়ায় প্রায় প্রতিদিনই পাটুরিয়া-দৌলতদিয়া এবং আরিচা-কাজিরহাট নৌ রুটে ফেরি চলাচল বন্ধ রাখা হচ্ছে। এই ধারাবাহিকতায় সোমবার মধ্যরাত থেকে কুয়াশার তীব্রতা বেড়ে যাওয়ায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌ রুটে রাত চারটা এবং আরিচা কাজিরহাট নৌ রুটে রাত তিনটা থেকে ফেরি চলাচল চলাচল বন্ধ রাখা হয়।

এসময় উভয় নৌ রুটে কয়েকটি ফেরি মাঝনদীতে আটকে পড়ে। ফেরি বন্ধ থাকায় উভয় ঘাটে শতাধিক ছোট বড় যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। কুয়াশার তীব্রতা কেটে গেলে ফেরি চলাচল স্বাভাবিক হবে বলে তিনি জানান।

সারাবাংলা/এমও

২ নৌ রুট ঘন কুয়াশা পদ্মা ফেরি চলাচল বন্ধ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর