Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রূপগঞ্জে যমুনা ব্যাংক ফাউন্ডেশনের কিডনি ডায়ালাইসিস সেন্টার চালু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৫ জানুয়ারি ২০২৩ ১৫:৫৫

নারায়ণগঞ্জ: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেছেন, রূপগঞ্জের গরিব ও অসহায় মানুষের কথা চিন্তা করে যমুনা ব্যাংক ফাউন্ডেশনের কিডনি ডায়ালাইসিস সেন্টার চালু করা হয়েছে।

বৃহস্প‌তিবার (৫ জানুয়ারি) দুপু‌রে উপজেলার রূপসী এলাকায় যমুনা ব্যাংক ফাউ‌ন্ডেশন ডায়ালাইসিস সেন্টার, রূপগঞ্জ ইউনিটের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী গোলাম দস্তগীর গাজী ব‌লেন, যমুনা ব্যাংক ফাউন্ডেশন ডায়ালাইসিস সেন্টার একটি অলাভজনক ও সেবামূলক প্রতিষ্ঠান; মানুষের চিকিৎসাসেবা নিশ্চিতে এটি প্রতিষ্ঠা করা হয়েছে।

তিনি বলেন, চিকিৎসাসেবা নেওয়ার জন্য কিডনী রোগী‌দের রাজধানী ঢাকাসহ দূরের বিভিন্ন হাসপাতালে যেতে হয়; রূপগঞ্জ তথা নারায়ণগঞ্জ জেলার মানুষ‌কে যাতে আর ডায়ালাইসিসের জন্য দূরে যেতে না হয় সেটা চিন্তা করে যমুনা ব্যাংক ফাউন্ডেশন রূপগঞ্জ ইউনিট স্থাপনের উদ্যোগ গ্রহণ করা হ‌য়। রূপগ‌ঞ্জে অত্যাধু‌নিক মা‌নের হাসপাতালও প্রতিষ্ঠা করা হ‌বে।

অনুষ্ঠা‌নে বি‌শেষ অতিথি ছিলেন রূপগঞ্জ উপ‌জেলা আওয়ামী ম‌হিলা লী‌গের সভাপ‌তি ও তারা‌ব পৌরসভার মেয়র হা‌ছিনা গাজী।

তি‌নি ব‌লেন, যমুনা ব্যাংক ফাউ‌ন্ডেশন সব সময় মান‌বিক কা‌জে সমা‌জের অসহায় মানু‌ষের পা‌শে থা‌কে। রূপগ‌ঞ্জে ডায়ালাইসিস সেন্টার প্রতিষ্ঠা করায় বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক ও যমুনা ব্যাংক ফাউ‌ন্ডেশনের চেয়ারম্যান নূর মোহাম্মদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ কর‌ছি।

অনুষ্ঠা‌নে বি‌শেষ অতিথি হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন, গাজী গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক গাজী গোলাম মর্তুজা পাপ্পা। তিনি বলেন, যমুনা ব্যাংক ফাউন্ডেশন এর আগে আরও দুইটি ইউনিট স্থাপন করেছে। এটি ৩ নম্বর ইউনিট। দেশের সবচেয়ে টপ ডায়ালাইসিস সেন্টার হবে উল্লেখ করে তিনি বলেন, এখানে গরিব মানুষ সেবা পাবে।

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান নূর মোহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, যমুনা ব্যাংক লি‌মি‌টেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ।

বিজ্ঞাপন

তারা ব‌লেন, যমুনা ব্যাংক ব্যবসার পাশাপাশি দেশের আর্থ-সামাজিক উন্নয়নে বদ্ধপরিকর। সেই সঙ্গে নজর রয়েছে সুবিধা বঞ্চিত পিছিয়ে পড়া মানুষের দিকেও। সে লক্ষ্যেই অস্বচ্ছল মানুষকে স্বাস্থ্যসেবা দিতে ডায়ালাইসিস সেন্টারটি চালু করা হয়েছে।

অনুষ্ঠা‌নে অন্যান্যের ম‌ধ্যে উপ‌স্থিত ছি‌লেন গাজী টেলিভিশন লিমিটেডের (জিটিভি) চেয়ারম্যান গাজী গোলাম আশরিয়া, নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. আবুল ফজল মুহম্মদ মুশিউর রহমান, রূপগঞ্জ উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফয়সাল হক, উপ‌জেলা সহকারী ক‌মিশনার (ভ‌ূমি) কামরুল হাসান মারুফ, উপ‌জেলা স্বাস্থ্য ও প‌রিবার প‌রিকল্পনা কর্মকর্তা ডা. আইভী ফের‌দৌস, মুড়াপাড়া ইউ‌নিয়ন প‌রিষ‌দের চেয়ারম্যান তোফা‌য়েল আহ‌মেদ আলমাছ, রূপগঞ্জ উপ‌জেলা যুবলী‌গের সাধারণ সম্পাদক মোস্তা‌ফিজুর রহমান শা‌হিন, তারা‌ব পৌরসভার কাউন্সিলর আক্তার হো‌সেন মোল্লা ও তারা‌বে পৌরসভার কাউন্সিলর আনোয়ার হো‌সেন প্রমুখ।

সারাবাংলা/এনইউ

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর