Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভোলায় ২২ কোটি টাকার ভারতীয় পণ্য জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৫ জানুয়ারি ২০২৩ ১৮:২৪

ভোলা: জেলার মেঘনা নদীতে একটি ফিশিংবোট থেকে অবৈধভাবে ভারত থেকে আনা প্রায় ২২ কোটি টাকার ভারতীয় শাড়ি, থ্রি-পিস ও চিকিৎসার সামগ্রী জব্দ করেছে কোস্টগার্ড। জব্দ করা মালপত্রের মধ্যে ১৭ হাজার ৮২৪টি বিভিন্ন মানের ভারতীয় শাড়ি, ১৬৬টি থ্রিপিস ও ৬ হাজার ৪৪২টি চিকিৎসার সামগ্রী রয়েছে।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দুপুরে ভোলার খেয়াঘাট এলাকায় কোস্টগার্ড দক্ষিণ জোনের কার্যালয়ে স্টাফ অফিসার অপারেশন লে. এম মমিনুল ইসলাম সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

তিনি জানান, সোমবার ( ৩ জানুয়ারি) ভোরের দিকে সন্দেহজনকভাবে এফ.বি আবিদ নামের একটি ফিশিংবোট থামার সংকেত দেওয়া হলে বোটটি না থেমে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। বোটটির গতিরোধ করার জন্য কোস্টগার্ডের সদস্যরা ৪ রাউন্ড ফাঁকা গুলি করলে পাচারকারীরা বোটটি চরে ফেলে রেখে পালিয়ে যায়। এরপর এফবি আবিদ নামের ওই বোটটিতে শুল্ক ফাঁকি দিয়ে বাংলাদেশে আনা এসব মালপত্র পাওয়া যায়। জব্দ করা পণ্যগুলোর আনুমানিক বাজার মূল্য ২১ কোটি ৯০ লাখ ৭৫ হাজার টাকা।

তিনি আরও জানান, এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নিতে জব্দ করা মালপত্র ও ফিশিং বোটটি ভোলা সদর থানায় হস্তান্তর করা হয়েছে। এছাড়াও পাচারকারী সাতক্ষীরা ও পটুয়াখালীর চারজনের বিরুদ্ধে মডেল থানায় মামলা হয়েছে।

সারাবাংলা/এনইউ

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর