Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বেশি মানুষের সমাগম হলেই মাস্ক ব্যবহার করতে হবে’

সিনিয়র করেসপন্ডেন্ট
৫ জানুয়ারি ২০২৩ ২১:৫৬

জাহিদ মালেক, ফাইল ছবি

ঢাকা: নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) ওমিক্রন ভ্যারিয়েন্টের উপধরণ বিএফ.৭ উপধরণের সংক্রমণ প্রতিরোধে সরকার কঠোর অবস্থানে রয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, সরকার ইতোমধ্যেই সবধরণের ব্যবস্থা নিয়েছে। তবে জনগণককেও নির্দেশনা মানতে হবে। যেখানেই বেশি মানুষের সমাগম সেখানেই মাস্ক ব্যবহার করতে হবে।

বৃহস্প‌তিবার (৫ জানুয়ারি) দুপু‌রে গাজীপুরের কালিয়াকৈরে বাংলাদেশ থাই অ্যালুমিনিয়াম লিমিটেডের নতুন ভবন উদ্বোধন এবং কর্মকর্তা ও শ্রমিক-কর্মচারীদের পুনর্মিলনী অনুষ্ঠান শেষে সংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

জাহিদ মালেক বলেন, ‘করোনা প্রতিরোধের লক্ষ্যে ইতোমধ্যে সব এয়ারপো‌র্টে ‌বি‌দেশি‌দের গমনাগমনে সতর্ক অবস্থা‌নে থাকার নি‌র্দেশনা দেওয়া হ‌য়ে‌ছে।’

তিনি ব‌লেন, ‘ক‌রোনার নতুন ভ্যারিয়েন্ট বাংলাদেশের মানুষের ওপর কোনো প্রভাব ফেলতে পারবে না। কারণ, বাংলাদেশের প্রায় ৯৮ ভাগ মানুষই ভ্যাকসিন নিয়েছেন। ত‌বে বিদেশিদের যাতায়াত বিষ‌য়ে সকল বন্দরকে সতর্ক অবস্থা‌নে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।’

এছাড়া করোনার নতুন ভ্যারিয়েন্টে সংক্রমিত দেশগুলোতে যাতায়াতের ক্ষে‌ত্রে সতর্কতা অবলম্বনসহ স্বাস্থ্যবিধি মানার নির্দেশনা দিয়েছেন মন্ত্রী।

এ সময় বাংলাদেশ থাই অ্যালুমিনিয়ামের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মশি উদ দোজার সভাপতিত্বে উপস্থিত ছিলেন- বাংলাদেশ থাই অ্যালুমিনিয়ামের পরিচালক সাবানা মালেক, কালিয়াকৈর উপজেলা নিবার্হী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ, গাজীপুর সিভিল সার্জন খাইরুজ্জামান প্রমুখ।

সারাবাংলা/এসবি/পিটিএম

জাহিদ মালেক স্বাস্থ্যমন্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর