Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘মাদক নিরাময়ের চেয়ে প্রতিরোধ উত্তম’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৫ জানুয়ারি ২০২৩ ২৩:৪০

রাজশাহী: স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষাসেবা বিভাগের সচিব আবদুল্লাহ আল মামুদ চৌধুরী বলেন, দেশে দিন দিন মাদকসেবীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। চিকিৎসা সেবা দেওয়ার মাধ্যমে মাদকসেবীদের মানসিক ও শারীরিক দিক থেকে সুস্থ করতে হবে। পাশাপাশি মাদকের জন্য প্রতিরোধ গড়ে তুলতে হবে। এ জন্য মাদক প্রতিরোধে সবাইকে সচেতন ও সোচ্চার হওয়ার পাশাপাশি সামাজিক ঐক্য গড়ে তুলতে হবে। মাদকাসক্ত ব্যক্তিরা পরিবার, সমাজ ও রাষ্ট্রকে ধ্বংসের মুখে ঠেলে দেয়। মাদক নিরাময়ের চেয়ে প্রতিরোধ উত্তম।

রাজশাহীতে মাদকদ্রব্যের অপব্যবহার প্রতিরোধে সামাজিক ঐক্য গড়ে তোলার আহ্বান জানানো হয়েছে। বৃহস্পতিবার (৫ জানুয়ারি) জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভায় এই আহ্বান জানান।

সচিব আবদুল্লাহ আল মামুদ চৌধুরী বলেন, ‘বাংলাদেশ মাদক উৎপাদনকারী দেশ না হলেও বর্তমানে এদেশের যুবসমাজের মধ্যে মাদকাসক্তি এবং এর ক্ষতিকর প্রতিক্রিয়া প্রকট হয়ে উঠেছে। চুরি, ডাকাতি, ছিনতাই, চাঁদাবাজিসহ বিভিন্ন সন্ত্রাসী কার্যকলাপের সঙ্গে অবৈধ মাদক ব্যবসায় ও মাদকাসক্তির গভীর যোগসূত্র আছে। মাদকদ্রব্য জনস্বাস্থ্য, শান্তি, শৃঙ্খলা, আর্থ-সামাজিক স্থিতিশীলতা ও নিরাপত্তার জন্য হুমকিস্বরূপ। তাই মাদক নিয়ন্ত্রণে চলমান সব আন্তর্জাতিক ও আঞ্চলিক প্রয়াস এবং কার্যক্রমের সঙ্গে বাংলাদেশ একাত্মতা প্রকাশ করেছে।’

সভায় বিভাগীয় কমিশনার জি এস এম জাফরউল্লাহর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক আবদুল ওয়াহাব ভুইয়া, রাজশাহী বিজিবির অধিনায়ক কর্নেল সাব্বির আহমেদ, রাজশাহী রেঞ্জ পুলিশের অতিরিক্ত ডিআইজি রশীদুল হাসান, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার ফারুক হোসেন, জেলা প্রশাসক আবদুল জলিল, র‌্যাব-৫-এর উপ-অধিনায়ক মেজর হাসান মাহমুদ ও অতিরিক্ত পুলিশ সুপার আবু সালেহ মো. আশরাফুল আলম।

সভায় স্বাগত বক্তব্য দেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক মো. ফজলুর রহমান।

সারাবাংলা/পিটিএম

নিরাময় মাদক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর