Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কওমিতে নতুন সংগঠনের আত্মপ্রকাশ

স্পেশাল করেসপন্ডেন্ট
৮ জানুয়ারি ২০২৩ ২৩:১৮

ঢাকা: ধর্মীয় শিক্ষা ব্যবস্থা সুরক্ষিত ও সুসংগঠিত করার লক্ষ্যে ‘কওমি মাদরাসা শিক্ষক পরিষদ’ নামে একটি অরাজনৈতিক সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে। কওমি অঙ্গনে বিশৃঙ্খলা দূর করতেই নতুন এই উদ্যোগ বলে জানান সংগঠনের নেতারা।

সম্প্রতি গাজীপুর কাপাসিয়া দেওনায় অবস্থিত মাদরাসায় দাওয়াতুল হকে উলামা মাশায়েখ সম্মেলনে এই অরাজনৈতিক সংগঠনের ঘোষণা দেওয়া হয়।

সংগঠনের সভাপতি হয়েছেন প্রিন্সিপাল মিজানুর রহমান, পীর সাহেব দেওনা- যিনি হেফাজতে ইসলামের নায়েবে আমির এবং মহাসচিব হয়েছেন মাওলানা মুস্তাকিম বিল্লাহ হামিদী।

পরে কওমি মাদ্রাসা শিক্ষক পরিষদের সাধারণ সভায় মিজানুর রহমান বলেন, ‘আজ ধর্মীয় শিক্ষা ব্যবস্থা নিয়ে গভীর ষড়যন্ত্র চলছে। ধর্মীয় শিক্ষা আজ অস্তিত্ব সঙ্কটে। জাতীয় শিক্ষা ব্যবস্থায় ধর্মীয় শিক্ষা সঙ্কোচনের ষড়যন্ত্র বরদাশত করা হবে না।’

জাতীয় শিক্ষা কমিশনে আলেমদের প্রতিনিধিত্ব নিশ্চিত করা, পাবলিক সিলেবাসে অষ্টম শ্রেণি পর্যন্ত ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করা এবং পাবলিক পরীক্ষায় ধর্ম বিষয়ে ১০০নম্বর বাধ্যতামূলক করার দাবি তুলে ধরেন প্রিন্সিপাল মিজানুর রহমান।

সাধারণ সভায় উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মাওলানা আশেক মোস্তফা, খালেদ সাইফুল্লাহ আইয়ূবী, মাওলানা আবদুল বাসেত খান সিরাজগঞ্জী ও মাওলানা সিদ্দিকুর রহমান (কটিয়াদী), মাওলানা জসিম উদ্দিন, মাওলানা হামেদ জাহেরী, মাওলানা যুবায়ের আহমাদ (লালবাগ), মাওলানা জসিম উদ্দীন (লালবাগ), মুফতি নাসির উদ্দীন নূরী, মাওলানা ফজলুল করীম কাসেমী, মাওলানা সানাউল্লাহ খান, মাওলানা ইয়ামিন হুসাইন আজমী, মাওলানা যাকারিয়া, মাওলানা দ্বীন মোহাম্মদ ও মাওলানা হুসাইন আহমাদ।

সারাবাংলা/এজেড/একে

কওমি মাদরাসা নতুন সংগঠন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর