Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পল্লবীতেও থামবে মেট্রোরেল, ১০ দিনে আয় ৮৮ লাখ টাকা

সিনিয়র করেসপন্ডেন্ট
৯ জানুয়ারি ২০২৩ ১৮:০০

ঢাকা: আগামী ২৫ জানুয়ারি থেকে রাজধানীর পল্লবী স্টেশনেও থামবে মেট্রোরেল। ওইদিন থেকেই এই স্টেশনটি সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। এদিকে, মেট্রোরেল উদ্বোধনের প্রথম ১০ দিনে টিকিট বিক্রি করে মোট ৮৮ লাখ টাকা আয় করেছে সরকার।

সোমবার (৯ জানুয়ারি) দুপুরে রাজধানীর পুরাতন এলিফ্যান্ট রোডে ডিএমটিসিএলের সভা কক্ষে এ তথ্য জানান প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক।

এম এ এন ছিদ্দিক বলেন, ‘আপাতত সকাল সাড়ে ৮টা থেকে চার ঘণ্টা আগারগাঁও থেকে উত্তরা উত্তর স্টেশন পর্যন্ত চলাচল করছে মেট্রো ট্রেন। যাত্রীদের অভ্যস্থতা বাড়লে পর্যায়ক্রমে স্টেশনের সংখ্যা আরও বাড়ানো হবে। এভাবে ২৬ মার্চের মধ্যে ওই পথের সব স্টেশন খুলে দেওয়ার পরিকল্পনা করা হয়েছে।’

তিনি বলেন, ‘গত ২৯ ডিসেম্বর থেকে ৮ জানুয়ারি পর্যন্ত ১০ দিনে ৯০ হাজার যাত্রী মেট্রোরেলে চলাচল করেছে। এর মধ্যে সিঙ্গেল জার্নি টিকিট বিক্রি হয়েছে ৮৩ হাজার। আর এমআরটি পাস বিক্রি হয়েছে ৭ হাজার ২৫০টি। এসব টিকিট বিক্রি থেকে মোট ৮৮ লাখ টাকা আয় হয়েছে।’

এর আগে, গত বছরের ২৮ ডিসেম্বর মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন ২৯ ডিসেম্বর বাণিজ্যিকভাবে যাত্রা শুরু করে মেট্রোরেল। তখন থেকে উত্তরা উত্তর (দিয়াবাড়ি) থেকে আগারগাঁও পর্যন্ত সরাসরি চলাচল করছে মেট্রোরেল।

সারাবাংলা/ইএইচটি/পিটিএম

১০ দিন পল্লবী মেট্রোরেল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর