Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপি-জামায়াতের ‘অপতৎপরতার’ বিরুদ্ধে ছাত্রলীগের অবস্থান

ঢাবি করেসপন্ডেন্ট
১১ জানুয়ারি ২০২৩ ১৪:০০

ঢাকা: বিএনপিসহ কয়েকটি জোটের গণমিছিলকে কেন্দ্র করে অবস্থান কর্মসূচি পালন করছে বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা। ছাত্রলীগ নেতারা বলছেন, বিএনপি-জামায়াতের সন্ত্রাস, নৈরাজ্য, দেশবিরোধী ও সংবিধান বিরোধী অপতৎপরতার বিরুদ্ধে তাদের এই অবস্থান।

বুধবার (১১ জানুয়ারি) দুপুর ১১টা থেকে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের নেতৃত্বে অবস্থান কর্মসূচি শুরু করে সংগঠনটি। দুপুর ৩টা পর্যন্ত চলবে এই কর্মসূচি।

কর্মসূচিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল শাখা ছাত্রলীগসহ ঢাকার বিভিন্ন ইউনিট শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের উপস্থিতি লক্ষ্য করা যায়। এসময় তারা সন্ত্রাসবিরোধী বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

অবস্থান কর্মসূচিতে বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, ‘এই অবস্থান কর্মসূচি অগ্নিসন্ত্রাসের বিরুদ্ধে। বিএনপি জামায়াতের সন্ত্রাসের বিরুদ্ধে। এই মাটি ও বাংলাদেশ পাকিস্তান হতে দেব না। পঁচাত্তরের ঘাতকদের দ্বারা প্রতিষ্ঠিত বিএনপি-জামায়াত উন্নয়নকে বাধাগ্রস্ত করে এদেশকে আবারও ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায়। গণ-অবস্থানের নামে যদি গণ হয়রানির চেষ্টা করা হয়, তাহলে এর দাঁতভাঙা জবাব দেওয়া হবে।’

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের সাংবিধানিক ও গণতান্ত্রিক অগ্রযাত্রাকে নস্যাৎ করার পাঁয়তারা করছে বিএনপি-জামায়াত। তাদের মোকাবিলা করার বিষয়টিকে ছাত্রসমাজ নৈতিক দায়িত্ব বলে মনে করে। সেই জায়গা থেকে দেশের গণতান্ত্রিক অগ্রযাত্রাকে অব্যাহত রাখা, নিজেদের ভবিষ্যৎকে নিরাপদ রাখার স্বার্থে অপশক্তিকে প্রতিরোধের জন্য সতর্ক অবস্থান নিয়েছে ছাত্রসমাজ।’

কর্মসূচিতে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি রাজীবুল ইসলাম ও সাধারণ সম্পাদক সজল কুণ্ডুসহ অনেকে।

সারাবাংলা/আরআইআর/এনএস

ছাত্রলীগ


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর