Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে সংঘর্ষের ঘটনায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে ৪ মামলা

স্টাফ করেসপন্ডেন্ট
১৭ জানুয়ারি ২০২৩ ১৩:৫২

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর কাজির দেউড়িতে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন ও সদস্য সচিব আবুল হাশেম বক্করসহ অন্তত ৬০০ জনের বিরুদ্ধে চারটি মামলা হয়েছে। ৯০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ৫০০ জনকে আসামি করে এ মামলা করে পুলিশ।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) সকালে নগরীর কোতোয়ালী থানায় পুলিশ বাদী হয়ে চারটি মামলা করে।

এর আগে, গতকাল বিকেলে নগরীর কাজির দেউড়ি এলাকায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে চার পুলিশ সদস্যসহ ২০ জন আহত হন। এ সময় কাজীর দেউড়ি এলাকায় ট্রাফিক পুলিশের একটি মোটরসাইকেল আগুন ধরিয়ে দেন বিএনপির নেতাকর্মীরা। সেইসঙ্গে বেশ কয়েকটি দোকানও ভাংচুর করেন তারা। পুলিশ ঘটনাস্থল থেকে বিএনপির ১৬ নেতাকর্মীকে আটক করে। পরে তাদের ওই মামলায় গ্রেফতার দেখানো হয়।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদুল কবির সারাবাংলাকে বলেন, ‘গতকাল বিএনপি কার্যালয়ে সমাবেশের সময় বিএনপির নেতাকর্মীরা বিনা উসকানিতেই পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করেন ও ট্রাফিক পুলিশের একটি মোটরসাইকেল আগুন ধরিয়ে দেয় । এ সময় পাঁচ পুলিশ সদস্য গুরুতর আহত হয়েছেন। আমরা ঘটনাস্থল থেকে ১৬ জনকে আটক করি। এ ঘটনায় চারটি মামলা করা হয়েছে। যার মধ্যে একটি মামলা করা হয়েছে জেলা পুলিশের পক্ষ থেকে। মিরসরাই থানা পুলিশের একটি গাড়িতে হামলা চালিয়ে চার পুলিশ সদস্যকে আহত করার ঘটনায় মামলাটি করা হয়। চারটি মামলায় ৯০ জনের নাম উল্লেখ করে মোট ৬০০ জনকে আসামি করা হয়েছে।’

এদিকে আহত পাঁচ পুলিশ সদস্য হলেন সিএমপি ট্রাফিক বিভাগের পুলিশ পরিদর্শক বিপ্লব বড়ুয়া, জেলা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) জলৎকার চাকমা, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ওসমান গনি, অজয় চাকমা ও কনস্টেবল লিনা আকতার। আহতরা সবাই চট্টগ্রাম মেডিকেল কলেজে চিকিৎসাধীন।

উল্লেখ্য, গতকাল সোমবার (১৬ জানুয়ারী) বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে নগর বিএনপির বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে দফায় দফায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। ফলে পুরো এলাকা পরিণত হয় রণক্ষেত্রে। পুলিশের ওপর বিএনপি নেতাকর্মীদের হামলায় অন্তত পাঁচ পুলিশ সদস্য আহত হন। পুলিশ সংঘর্ষ নিয়ন্ত্রণে টিয়ারশেল ও ফাঁকা গুলি ছোড়ে। পরবর্তী সময়ে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

সারাবাংলা/আইসি/একে

কাজীর দেউরি পুলিশ বিএনপি মামলা সংঘর্ষ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর