Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তারেক-জোবায়দাকে আদালতে হাজির হওয়ার নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট
১৯ জানুয়ারি ২০২৩ ১২:৫৫

ঢাকা: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় আদালতে হাজির হতে পত্রিকায় বিজ্ঞপ্তির নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দুপুরে ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ মো. আছাদুজ্জামানের আদালত এই আদেশ দেন। একইসঙ্গে আগামী ৬ ফেব্রুয়ারি এ সংক্রান্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

দুদকের কোর্ট পরিদর্শক আমিনুল ইসলাম এ তথ্য জানান। তিনি বলেন, ‘তাদের সম্পত্তি ক্রোকের বিষয়ে পুলিশ এই সংক্রান্ত প্রতিবেদন দাখিল করেন। তবে তাদের স্থায়ী ঠিকানায় পুলিশ কোনো সম্পত্তি পাননি বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।’

গত ১ নভেম্বর তারেক-জোবায়দার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। এরপর একই আদালত গত ৫ জানুয়ারি তাদের সম্পত্তি ক্রোকের আদেশ দেন।

২০২২ সালের ১ নভেম্বর ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালত তারেক-জোবায়দারের বিরুদ্ধে দেওয়ার অভিযোগপত্র আমলে গ্রহণ করেন।

মামলার অভিযোগে বলা হয়, চার কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার মালিক হওয়া এবং সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর রাজধানীর কাফরুল থানায় এ মামলা করে দুদক। মামলায় তারেক রহমান, জোবায়দা রহমান ও তার মা অর্থাৎ তারেক রহমানের শাশুড়ি ইকবাল মান্দ বানুকে আসামি করা হয়।

২০০৮ সালে তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়। এরপরই মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন জোবায়দা। ওই বছরই এ আবেদনের পরিপ্রেক্ষিতে মামলার কার্যক্রম স্থগিত করে রুল জারি করেন হাইকোর্ট। এর বিরুদ্ধে আপিল করলে আপিল বিভাগ হাইকোর্টের আদেশ বহাল রাখেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/ইআ

ডা. জোবায়দা রহমান তারেক রহমান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর