Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিটবেল্ট ছাড়া ব্রিটিশ প্রধানমন্ত্রী গাড়িতে, তদন্ত করবে পুলিশ

সারাবাংলা ডেস্ক
২০ জানুয়ারি ২০২৩ ১২:৫২

সিটবেল্ট ছাড়া গাড়িতে বৃটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক, ছবি: সংগৃহীত

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাক সিটবেল্ট ছাড়া গাড়িতে যাওয়ার ঘটনা তদন্ত করার কথা জানিয়েছে দেশটির পুলিশ। সিটবেল্ট ছাড়া গাড়িতে চড়া দেশটিতে আইনত অপরাধ, যার জন্য ইতোমধ্যে ক্ষমা চেয়েছেন ঋষি। খবর এনডিটিভি।

গতকাল বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) প্রকাশিত ভিডিও’তে দেখা যায়, সিটবেল্ট ছাড়া গাড়ির পেছেনের সিটে বসে দেশটির প্রবৃদ্ধির জন্য নিজের নেওয়া বিভিন্ন নীতির কথা বলছিলেন রক্ষণশীল এই নেতা। ইংল্যান্ডের উত্তরে ল্যাঙ্কাশায়ারে ভ্রমণের সময় ঋষি সুনাককের নিজেস্ব সামাজিক যোগাযোগমাধ্যমের চ্যানেলের জন্য এই ভিডিও বানানো হয়।

সিটবেল্ট না পরার অপরাধে ৫০০ পাউন্ড পর্যন্ত জরিমানা হতে পারে ব্রিটিশ প্রধানমন্ত্রীর।

ল্যাঙ্কাশায়ার পুলিশের একজন মুখপাত্র বলেন, কর্তৃপক্ষ ‘বিষয়টি সম্পর্কে অবগত এবং আমরা এটি খতিয়ে দেখব।’

ব্রিটিশ প্রধানমন্ত্রীর দফতর ডাউনিং স্ট্রিটের একজন মুখপাত্র বলেন, সুনাক ‘স্বীকার করেন যে এটি পুরোপুরি ভুল ছিল এবং এজন্য তিনি ক্ষমাপ্রার্থী। প্রধানমন্ত্রী বিশ্বাস করেন প্রত্যেকের সিটবেল্ট পরা উচিত।’

তিনি আরও বলেন, ‘এটি আইনের লঙ্ঘন। একটি ক্লিপ ফিল্ম করার জন্য এটিকে অল্প সময়ের জন্য সরিয়ে দিয়েছিলেন তিনি, যা আপনারা দেখেছেন। কিন্তু তিনি স্বীকার করেছেন, এটি একটি ভুল ছিল।’

ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাককের এ ঘটনায় দেশজুড়ে সমালোচনার জন্ম দিয়েছে। বিশেষ করে তার রাজনৈতিক প্রতিদ্বন্দ্বিরা এ বিষয়ে তীব্র প্রতিক্রিয়া দেখিয়েছেন।

সারাবাংলা/এনএস

ঋষি সুনাক টপ নিউজ যুক্তরাজ্য


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর