Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘উন্নয়ন কখনও গণতন্ত্রের বিকল্প হতে পারে না’

স্পেশাল করেসপন্ডেন্ট
২০ জানুয়ারি ২০২৩ ১৮:২৫

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, উন্নয়ন কখনও গণতন্ত্রের বিকল্প হতে পারে না। উন্নয়নের নামে লুটপাটের মাধ্যমে দেশ থেকে দশ লাখ কোটি টাকা বিদেশে পাচার করা হয়েছে। দেশটা দুর্নীতির স্বর্গরাজ্যে পরিণত হয়েছে। এই অবস্থা থেকে দেশ ও দেশের মানুষকে মুক্ত করতে হবে।

শুক্রবার (২০ জানুয়ারি) বিকেলে নয়াপল্টনে দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণকালে তিনি এসব কথা বলেন। বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে এ অনুষ্ঠান আয়োজন করে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সস্থা-জাসাস।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘এই সরকারের আমলে ইউনিয়ন পরিষদ নির্বাচনেও কেউ ভোট দিতে পারে না। স্কুল-কলেজের ম্যানেজিং কমিটির নির্বাচনেও কেউ ভোট দিতে পারে না। মসজিদ কমিটিও তাদের পছন্দমত লোকদের দিয়ে করা হয়। এভাবে তারা (সরকার) সবকিছু করায়ত্ত্ব করে রেখেছে। দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে।’

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘আমাদের আন্দোলন ক্ষমতা যাওয়ার জন্য নয়; আমাদের আন্দোলন ক্ষমতা দখলের জন্য নয়। আমাদের আন্দোলন হচ্ছে জনগণের সরকার প্রতিষ্ঠা করার আন্দোলন। গণতন্ত্র, আইনের শাসন প্রতিষ্ঠা ও দেশকে দুর্নীতিমুক্ত করার জন্য আমাদের আন্দোলন।’

‘এজন্য আমরা চাই সুষ্ঠু নির্বাচন, যাতে করে জনগণ বিনা বাধায় ভোটকেন্দ্রে গিয়ে যাকে খুশি তাকে ভোট দিতে পারে। আমরা আশা করি, জনগণকে ঐক্যবদ্ধ করে আন্দোলনের মাধ্যমে দেশের মানুষের মৌলিক অধিকার ফিরিয়ে দিতে সক্ষম হবো’- বলেন গয়েশ্বর চন্দ্র রায়।

সারাবাংলা/এজেড/এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর