Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বাইচান্স স্বাধীনতা’— বক্তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট
২০ জানুয়ারি ২০২৩ ২০:১৭

চট্টগ্রাম ব্যুরো: মুক্তিযোদ্ধা সেক্টর কমান্ডারস ফোরামের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার বলেছেন, সুদীর্ঘকালের রক্তঝরা আন্দোলন সংগ্রামে বাঙালির অপরিসীম ত‍্যাগে অর্জিত স্বাধীনতা নিয়ে তথাকথিত রাজনীতিকদের ‘বাইচান্স স্বাধীনতা’ প্রাপ্তি বলে কটাক্ষ করা অমার্জনীয় অপরাধ। তাদের বিরুদ্ধে অবিলম্বে রাষ্ট্রদ্রোহিতার দায়ে আইনি ব‍্যবস্থা নেওয়া হোক।

শুক্রবার (২০ জানুয়ারি) বিকেলে নগরীর নিউ মার্কেটের দোস্তবিল্ডিং-এ শহিদ আসাদ দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধের প্রজন্ম, বৃহত্তর চট্টগ্রামের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ সব কথা বলেন।

শহিদ আসাদের রক্তাক্ত পথ ধরেই ঊনসত্তরের গণঅভ্যুত্থান সংগঠিত হয় উল্লেখ করে এ সময় তিনি বলেন, ‘পাকিস্তানি স্বৈরশাহীর বিরুদ্ধে স্বাধীনতা আন্দোলনে ১৯৬৯ সালের ২০ জানুয়ারি পুলিশের গুলিতে শহীদ আসাদুজ্জামানের মৃত্যুর পর তিনদিনের শোক পালন শেষে ২৪ জানুয়ারি বঙ্গবন্ধুর ৬ দফা ও ছাত্র সংগ্রাম পরিষদের ১১ দফার ভিত্তিতে রাজপথে বাংলার মানুষের বাঁধভাঙা জোয়ারে সংগঠিত হয় ঐতিহাসিক গণঅভ্যুত্থান। যার অনিবার্য পরিণতিতে পরবর্তীকালে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ডাকে সংগঠিত সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ‍্যমে আসে বাঙালির স্বাধীনতা। বাংলাদেশের অভ্যুদয়ের সংগ্রামে শহিদ আসাদের গৌরবময় আত্মত্যাগের ইতিহাস প্রজন্ম থেকে প্রজন্মান্তরে প্রেরণার অফুরান উৎস হয়ে থাকবে।’

মুক্তিযুদ্ধের প্রজন্ম, বৃহত্তর চট্টগ্রামের সভাপতি নূরে আলম সিদ্দিকীর সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক পলাশ বড়ুয়ার সঞ্চালনায় এ সময় সভায় আরও বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি আবদুল মালেক খান, রঞ্জন দাশগুপ্ত, নগর সভাপতি রাজীব চন্দ, সম্পাদকমণ্ডলীর সদস্য নবী হোসেন সালাউদ্দিন, সোহেল ইকবাল।

সারাবাংলা/আইসি/একে

চট্টগ্রাম বক্তা মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর